ফিফা খেলতে চাকরি ছেড়েছেন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাঠের মতো ভার্চুয়াল জগতেও জনপ্রিয় হয়ে উঠছেন ফিফা গেইমাররা। ইস্পোটর্সে প্রিমিয়ার লিগ খেলতে এখন ২০টি দলে ভাগ হয়ে ফিফা প্রো খেলছেন তারা।

যারা প্রত্যেকদিন কয়েক ঘণ্টা করে ফিফা প্রো খেলেন তারা এখন মাঠে খেলার বদলে ভার্চুয়াল প্রিমিয়ার লিগে খেলার স্বপ্ন দেখেন। তাদেরই একজন কাইলেম অ্যাডওয়ার্ড।

এই ফিফা গেইমার জানান, গেইম খেলতে কয়েক মাস আগে চাকরি ছেড়ে দিয়েছেন। এখন গেইম খেলার জন্য ক্লাবগুলোর সঙ্গে চুক্তি করে যে পরিমাণ অর্থ পাচ্ছেন তা তার চাকরি বেতনের চেয়ে বেশি। ভালো প্লেয়ার হলে এই অর্থ চলার জন্য যথেষ্ট।

মাঠে গিয়ে অনেক দর্শকই খেলা দেখতে পারেন না। বড় বড় ম্যাচগুলোর টিকেটের দাম অনেক বেশি হওয়ায় ঘরে বসেই তারা ভার্চুয়াল জগতে ফুটবল খেলা দেখেন। কারণ ফিফা গেইম বা মাঠের ফুটবল দুটো তাদের কাছে একই কথা।

ফুটবল ক্লাবগুলোও সুযোগটিকে কাজে লাগিয়েছে। উঠতি বয়সের দর্শকদের জন্যই দক্ষ গেইমারদের দলে বিভক্ত করে তারা আয়োজন করছে ফিফা টুর্নামেন্টের।

পেশাদার ভিডিও গেইমার হয়ে এখন লাখ লাখ টাকা উপার্জন করা যায়। ইস্পোর্টসে ভালো করলে শিক্ষা বৃত্তিও দেওয়া হচ্ছে শিক্ষার্থীদের। ভবিষ্যতে অলিম্পিকে ভিডিও গেইমও ইস্পোর্টস হিসেবে যোগ হতে পারে।

বিবিসি অবলম্বনে এজেড/ এপ্রিল ০৪/ ২০১৯ /১১২৫

*

*

আরও পড়ুন