৪৮ ঘণ্টায় অ্যাপল নিউজ প্লাসের সাবস্ক্রাইবার ২ লাখ

tim-cook-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সদ্য সমাপ্ত অ্যাপল ইভেন্টে সাবস্ক্রিপশনভিত্তিক সেবা অ্যাপল নিউজ প্লাস চালুর ঘোষণা দেয় অ্যাপল।

সেবাটি পেতে প্রথম ৪৮ ঘণ্টায় সাবস্ক্রাইব করেন ২ লাখ মানুষ। মঙ্গলবার এক রিপোর্টে নাম প্রাকাশে অনিচ্ছুক এক সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমস।

নিউজ সেবা চালু করতে গত বছর এপ্রিলে টেক্সচার নামের একটি সাবস্ক্রিপশনভিত্তিক প্ল্যাটফর্ম কেনে অ্যাপল। যুক্তরাষ্ট্রে ডিজিটাল ম্যাগাজিনের প্ল্যাটফর্মটি ‘নেটফ্লিক্স অব ম্যাগাজিন পাবলিশিং’ নামে পরিচিত ছিল। টেক্সচারের সাবস্ক্রাইবার যতো ছিলো তার থেকে অ্যাপল নিউজ প্লাসের সাবস্ক্রাইবারের সংখ্যা এখন ঢের বেশি।

অ্যাপল নিউজ প্লাসের মাধ্যমে ব্যবহারকারীরা ভিন্ন ভিন্ন প্রকাশনার ম্যাগাজিন ও নিউজপেপার পড়তে পারবেন। নিউজপেপার ও ম্যাগাজিনের শুধু নতুন সংস্করণ নয় আগের সংস্করণগুলোও পড়া যাবে অ্যাপটিতে।

এই সেবা নিলে প্রতিমাসে ৯ দশমিক ৯৯ ডলারে ৩০০ প্রকাশনার ওয়েবসাইটে প্রবেশ করা যাবে। সাবস্ক্রিপশন সুবিধা নিয়ে পড়া যাবে, পিপল, ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন, ইএলএলই, গ্ল্যামার, ভ্যানিটি ফেয়ার, ভোগ ইত্যাদি ম্যাগাজিন। নিউজপেপারের মধ্যে  দ্য নিউইয়র্ক টাইমস, ওয়াল স্ট্রিট জার্নাল ও ওয়াশিংটন পোস্ট ছাড়াও আরও অনেক প্রকাশনার খবর পড়া যাবে।

অ্যাপল নিউজ প্লাস সেবাটি আপাতত শুধু যুক্তরাষ্ট্রে ও কানাডায় চালু হয়েছে। কানাডায় প্রতি মাসে ১২ দশমিক ৯৯ ডলারে সেবটি নেওয়া যাবে। বছরের শেষ দিকে ইউরোপ, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ায়ও চালু করা হবে সাবস্ক্রিপশন সেবাটি।

প্রথম মাসে ফ্রিতেই ম্যাগাজিন ও নিউজপেপার পড়তে পারবেন গ্রাহকরা। পরবর্তী মাসগুলো থেকে টাকা কাটবে অ্যাপল।

ইউবার গিজমো অবলম্বনে এজেড/ এপ্রিল ৩/ ২০১৯ /১২৫০

আরও পড়ুন –

নেটফ্লিক্সকে টেক্কা দেবে অ্যাপল টিভি প্লাস 

হাল ছাড়লো অ্যাপল, আসছে না এয়ারপাওয়ার 

*

*

আরও পড়ুন