ক্যামেরার ডিজাইন ফাঁস, ক্ষোভে ফুঁসছে অপ্পো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অপ্পোর আলোচিত সিরিজ রেনো আসবে আগামী ১০ এপ্রিল।

তার আগেই ফোনটি সম্পর্কে বেশ কিছু তথ্য ফাঁস হয়েছে। এর মধ্যে ফোনটির সেলফি ক্যামেরার ডিজাইন ফাঁস হওয়ায় আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে অপ্পো।

এর আগে বেশ কিছু তথ্য অপ্পো নিজেই জানিয়ে দেয়। কিন্তু ফোনের সেলফি ক্যামেরার ডিজাইন ফাঁস হওয়ায় তারা মোটেও খুশি হতে পারেনি। আগামী ১০ তারিখ পর্যন্ত ডিজাইনটি তারা গোপন রাখতে চেয়েছিলো। কারণ তাদের সেলফি ক্যামেরার ডিজাইনটি আনকোরা। স্লাইডিং ক্যামেরা হলেও ঠিক প্রচলিত চারকোনা আকৃতির নয়। লম্বা ত্রিভুজ আকৃতির ক্যামেরাটি দেখতে পিজ্জার স্লাইসের মতো।

ফোনটির ডিজাইন ফাঁসকারী সূত্রের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার পাশাপাশি ৭৪ হাজার ৩৬৮ ডলার (৬২ লাখ ৪৬ হাজার টাকা) জরিমানা, ফাঁস ঘটনার বিস্তারিত রিপোর্ট এবং আগামীতে এমন কাজ আর কখনো না করার অঙ্গীকার নেবে অপ্পো।

অপ্পো রেনো ফোনটি বেশ কয়েকটি সংস্করণে আসতে পারে। এর মধ্যে একটি ফোনে থাকবে ৬ দশমিক ৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এর পেছনে থাকবে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ। সামনে থাকবে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। সম্প্রতি অপ্পোর ভাইস প্রেসিডেন্ট ব্রিয়ান শেন রেনো ফোনে তোলা কয়েকটি ছবি প্রকাশ করেছেন।

একই সঙ্গে জানিয়েছেন, ছবিগুলো এডিট করা নয়। এর মাধ্যমে ফোনটির ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা রেজুলেশন সম্পর্কে ধারণা পাওয়া গেছে।

গিজমো চায়না অবলম্বনে এজেড/ এপ্রিল ৩/ ২০১৯ / ১১১৯

আরও পড়ুন –

ভাঁজ করা ডিসপ্লে হবে ২০১৯ সালের ট্রেন্ড

অপ্পো রেনোর ফোনে যা থাকছে 

*

*

আরও পড়ুন