কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপ শুরু মঙ্গলবার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উদ্ভাবনী উদ্যোগ খোঁজার প্রতিযোগিতা স্টুডেন্ট টু স্টার্টআপ মঙ্গলবার শুরু হচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে।  

দুই দিনব্যাপী ওই আয়োজনের প্রথম দিন হবে কর্মশালা ও দ্বিতীয় দিনে থাকছে পিচিং। 

বিশ্ববিদ্যালয়টিতে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ আয়োজনের আগে প্রচারণা চালিয়েছেন ইয়াং বাংলার দুই ক্যাম্পাস অ্যাম্বাসেডর আবুল হাসনাত ইমন ও লাকী হামিদ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাড়াও সোমবার ঢাকার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে স্টুডেন্ট টু স্টার্টআপের প্রথম পর্ব। সোমবার বিশ্ববিদ্যালয়টিতে অনুষ্ঠিত হয়েছে কর্মশালা। আগামীকাল মঙ্গলবার হবে পিচিং। 

গত ৮ মার্চ কেন্দ্রীয় সমন্বয় কর্মশালার মধ্য দিয়ে শুরু হওয়া ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ ইতিমধ্যে রাজশাহী, খুলনা, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, সাউথ ইস্ট, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় পর্ব শেষ করে তিনটি করে দল বাছাই করেছে।

তথ্যপ্রযুক্তি বিভাগের ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি-আইডিয়া প্রকল্প এবং দেশের তরুণদের স্বপ্নের ও সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলা’র যৌথ উদ্যোগে চলছে এ স্টার্টআপ প্রতিযোগিতা।

যে কোনো বিশ্ববিদ্যালয় বা মেডিকেল কলেজের স্নাতক বা স্নাতকোত্তর পর্যায়ের ছাত্রছাত্রীরা ১ থেকে ৩ সদস্য বিশিষ্ট টিম গঠন করে নিজের সুবিধা অনুসারে পূর্বে নির্ধারিত ৪০টি ক্যাম্পাসের যে কোনো একটিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে ঐ ভেন্যুতে নির্দিষ্ট তারিখে অংশগ্রহণ করতে পারবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের দুদিনের আয়োজনের প্রথম দিন কর্মশালা এবং দ্বিতীয় দিন পিচিং অনুষ্ঠিত হবে।

মূলত দেশের আট বিভাগ থেকে ৪০টি বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে পরিচালিত হবে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চ্যাপ্টার ওয়ান’ প্রতিযোগিতা। ক্যাম্পাস পর্যায়ের প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে বাছাই করা হবে ৩টি করে দলকে। ৪০টি বিশ্ববিদ্যালয়ে ১২০টি দল নিয়ে সাভারে অনুষ্ঠিত হবে ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প। সেখান থেকে নির্বাচন করা হবে সেরা ১০ উদ্ভাবনী ভাবনা।

প্রতিযোগিতায় অংশ নিতে আগামী ৩ মে পর্যন্ত এই ঠিকানায় নিবন্ধন করা যাবে। 

ইএইচ/এপ্রি০১/২০১৯/১৯০৪

*

*

আরও পড়ুন