গ্যালাক্সি এস১০ ফাইভজি বাজারে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইলেক্ট্রনিক জায়ান্ট স্যামসাং জানিয়েছে তাদের গ্যালাক্সি এস১০ ফাইভজি ফোন বাজারে ছাড়া হচ্ছে।

সোমবার প্রতিষ্ঠানটি জানায়, আগামী শুক্রবার ফোনটির ফাইভজি সংস্করণ দক্ষিণ কোরিয়ার বাজারে ছাড়া হবে।

স্যামসাংয়ের মোবাইল ও আইটি বিভাগের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী ডিজে কোহ জানান, তারা তাদের প্রথম ফাইভজি স্মার্টফোন বাজারে ছাড়তে পারায় খুব আনন্দিত। একই সঙ্গে প্রতিষ্ঠানটি প্রত্যাশা করছে, চলতি বছরে যে অন্যান্য প্রতিষ্ঠান ফাইভজি স্মার্টফোন বাজারে আনছে সেগুলোর চেয়ে স্যামসাং এগিয়ে থাকবে।

যদিও ফাইভিজি ফোন আনার ঘোষণা দিয়েছে স্যামসাং, কিন্তু তারা এর দাম সম্পর্কে কিছুই জানায়নি। তবে বিভিন্ন মাধ্যমের খবরে বলা হচ্ছে, ফোনটির দাম ১৩৩২ মার্কিন ডলার হতে পারে।

এখন পর্যন্ত একটি একক প্রতিষ্ঠান হিসেবে ফাইভজি সেবা নিয়ে কাজ করছে স্যামসাং। তারা নিজেরাই চিপ নির্মাতা, মোবাইল নির্মাতা, নেটওয়ার্ক, রেডিও সল্যুশন, ডিভাইস সবই তৈরি করে।

কোরিয়াতে আগামী ডিসেম্বর নাগাদ ফাইভজি সার্ভিস চালু হবে। সেখানে সব মোবাইল অপারেটই স্যামসাংয়ের নেটওয়ার্ক এবং রেডিও ব্যবহার করবে।

ফোনটিতে আছে ৬ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে। পেছনে দেওয়া হয়েছে চারটি রিয়ার ক্যামেরা। সামনে রয়েছে দুটি ক্যামেরা। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে ফোনটি। ব্যাকআপের জন্য আছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫।

ইএইচ/এপ্রি০১/২০১৯/২০৪৪

আরও পড়ুন: ভাঁজযোগ্য ফোন আনলো স্যামসাং

*

*

আরও পড়ুন