কৃষ্টির প্রথম বার্ষিকী উদযাপন করল বাগডুম

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রামীণ নারী উদ্যোক্তা এবং কারিগরদের ডিজিটাল প্লাটফর্ম কৃষ্টি’র প্রথম বার্ষিকী উদযাপন করেছে বাগডুম ডটকম।

রোববার রাজধানীর গুলশানের এক হোটেলে আয়োজিত ওই অনুষ্ঠানে একই সঙ্গে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারীদের সম্মাননাও জানায় প্রতিষ্ঠানটি।

উইমেন্স ইকোনমিক এম্পাওয়ার্মেন্ট থ্রু স্ট্রেংদেনিং মার্কেট সিস্টেমস (উইএসএমএস) প্রোগ্রাম সুইডেনের দূতাবাসের অর্থায়নে এবং আইইডি বাংলাদেশ ও এশিয়া ফাউন্ডেশন এই উদ্যোগটি বাস্তবায়ন করছে।

বর্তমানে এটি রংপুর ও খুলনা বিভাগে ৯টি জেলায় হোম টেক্সটাইল এবং পাট ডাইভারসিফাইড পণ্য এবং প্রক্রিয়াজাত, প্যাকেটজাত খাদ্য নিয়ে কাজ করছে।

রোববার ওই আয়োজনে ইন্টারেক্টিভ প্যানেল আলোচনা ছিল। যেখানে গ্রামীণ নারী উদ্যোক্তাদের সাফল্য ও অর্জন তুলে ধরা হয়। প্রথম প্যানেল আলোচনায় ‘চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিজ অব রুরাল উইমেন : ডাইরেক্ট অ্যাক্সেস টু মার্কেটস অ্যান্ড ডিজিটাল ইনক্লুসিভনেস’ শিরোনামে আলোচনা হয়।

আলোচনায় বাংলাদেশ ফেডারেশন অব উইমেন এন্ট্রাপ্রেনিউরের সভাপতি রোকিয়া আফজাল রহমান, এশিয়াটিক থ্রিসিক্সটি’র নির্বাহী ভাইস চেয়ারপার্সন সারা যাকের, ইউসিইপি’র নির্বাহী পরিচালক তাহসিনা আহমেদ, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সিইও মমিনুল ইসলাম এবং আইডিই বাংলাদেশের পরিচালক দীপক ধোজ খাদকা অংশ নেন।

নেটওয়ার্কিং, মেন্টরিং অ্যান্ড কোচিং সাপোর্ট ফর উইমেন এসএমইএস নামের আলোচনায় অংশ নেন যেটি ফাউন্ডেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ফারজানা খান, ‘জয়ীতা সম্মাননা’ বিজয়ী ও সমাজকর্মী শাকেরা বেগম বানুসহ অন্যান্যরা।

ইএইচ/মার্চ৩১/২০১৯/২১০৫

*

*

আরও পড়ুন