দেশে ৪৮ মেগাপিক্সেলের রেডমি নোট ৭ আনলো শাওমি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে নতুন দুটি ডিভাইস আনলো চীনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি।

৪৮ মেগাপিক্সেল ক্যামেরার রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নামের ডিভাইসগুলো দেশের বাজারে রোববার উন্মোচন করলেও পাওয়া যাবে ৪ এপ্রিল থেকে।

রেডমি নোট ৭ নিয়ে ইতোমধ্যে কয়েকটি দেশে সাড়া ফেলেছে শাওমি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে ডিভাইসটি উন্মোচন করা হলো বলে জানান শাওমি বাংলাদেশের প্রধান জিয়াউদ্দিন চৌধুরী।

উন্মোচন অনুষ্ঠানে তিনি বাংলাদেশে সাম্প্রতিক সময়ে শাওমির বাজারে অবস্থান তুলে ধরেন।

এরপর ডিভাইসটি সম্পর্কে তুলে ধরেন প্রতিষ্ঠানটির ভারতীয় ওভারসিজ এক্সপানশন হেড সংকেত আগারওয়াল।

রেডমি নোট ৭ ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট।

এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি। এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন, এআই বিউটি এবং এআই পোট্রেইট।

ফোনটির ব্যাটারি ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার। চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ-সি ও কুইক চার্জ ৪ প্রযুক্তি ব্যবহার করেছে শাওমি।

ফোনটির দুটি সংস্করণ দেশ আসছে। তিন জিবি র‍্যাম ও ৩২ জিবি রমের দাম ১৭ হাজার ৯৯৯ টাকা, চার জিবি র‍্যাম ৬৪ জিবি রমের ১৯ হাজার ৯৯৯ টাকা। এছাড়াও চার জিবি র‍্যাম ও ১২৮ জিবি সংস্করণটির দাম হবে ২১ হাজার ৯৯৯ টাকা।

রেডমি ৭

রেডমি নোট ৭ এর পাশাপাশি রেডমি ৭ ফোনও উন্মোচন করেছে শাওমি।

ফোনটিতে রয়েছে ৬.২৬ ইঞ্চি এইচডি+ ডপ ড্রপ ডিসপ্লে। সঙ্গে চারদিকে বাঁকানো গ্ল্যাডিয়েন্ট ডিজাইনের সঙ্গে অল্প পরিমাণ বেজেল। ১৯:৯ অনুপাতের বিশাল এলসিডি ডিসপ্লে গ্রাহকদের অসাধারণ গেইমিং এবং ভিডিও দেখার অভিজ্ঞতা দেবে বলে দাবি করছে শাওমি।

ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৬৩২ চিপসেট যা কোয়ালকম ক্রাইও ২৫০ অক্টা-কোর সিপিইউ সম্পন্ন। রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

রেডমি ৭ ডিভাইসটি ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি রম সংস্করণের দাম ১১ হাজার ৯৯৯  টাকা এবং ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম সংস্করণের দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।

৪ এপ্রিল থেকে রেডমি নোট ৭ এবং রেডমি ৭ অফারসহ দারাজ এ পাওয়া যাবে।

ইএইচ/মার্চ৩১/২০১৯/১৫০৭

*

*

আরও পড়ুন