ইন্টারনেট ছাড়াই খেলা যাবে গুগলের গেইম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেক সময় বাসার বাইরে ইন্টারনেট না থাকলে সময় কাটতে চায় না। যাদের ফোনে গেইম ইন্সটল করা আছে তারা তবু সময় কাটাতে পারেন।

যাদের ফোনে আগে থেকে কোনো গেইম ইন্সটল করা থাকে না তারা পরেন ঝামেলায়। ইন্টারনেট না থাকার মানে হয়তো গুগলও বোঝে। তাই ডেক্সটপের মতোই স্মার্টফোনেও ডেটা ছাড়াই গুগল অ্যাপে গেইম খেলার সুবিধা এনেছে তারা।

mobile-deta-techshohor
উপরে বাম দিকে থাকা বৃত্তাকার ছবিতে ক্লিক করে গেইমটি খেলা যাবে। ছবি : অ্যান্ড্রয়েড অথোরিটি
গেইমটির সঙ্গে ২০১৩ সালে মুক্তি পাওয়া ফ্লাপি বার্ডের মিল রয়েছে। তবে পাখির বদলে মূল চরিত্রে আছে এক টুকরো মেঘ। মজার ব্যাপার হলো, ওয়াইফাই চালু থাকলে বা ডেটা অন থাকা অবস্থায় গেইমটি খেলা যাবে না। ওয়াইফাই বা ইন্টারনেট ডেটা না থাকলে তবেই গেইমটি খেলা যাবে। ম্যানুয়ালি ফোনের ইন্টারনেট কানেকশন বন্ধ করেও গেইমে প্রবেশ করা যাবে।
ডিসকানেক্টেড থাকা অবস্থায় গুগলে কোনো কিছু সার্চ করলে ফলাফলে আসবে মোবাইল ডেটা অফ। এই লেখার ঠিক বাম দিকেই গেইমটির আইকন দেখা যাবে। এতে ক্লিক করলেই খেলা যাবে গেইমটি।

এখানে মেঘের চরিত্রে আকাশে ভেসে বেড়ানো যাবে। তবে বাধা বিপত্তি এড়িয়ে চলতে হবে। মেঘের চলাচলে বাধা সৃষ্টি করবে কালো মেঘ, বজ্রপাত, পাখি ও অন্যান্য ছোট ছোট জিনিস। গেইমটি খেলা সহজ হলেও বেশ মজার।

গেইমটি খেলতে চাইলে গুগল অ্যাপের ভি৯.৪৬.৬.২১ আপডেট সংস্করণ প্রয়োজন হবে। ফোনে ইন্সটল থাকা গুগল অ্যাপ আপডেট করাতে চাইলে ভিজিট করতে হবে এই ঠিকানায়

অ্যান্ড্রয়েড অথরিটি অবলম্বনে এজেড/ মার্চ ৩১/২০১৯/১১২৫

*

*

আরও পড়ুন