রাবির চাকরি মেলায় সংক্ষিপ্ত তালিকায় ৩০০ প্রার্থী

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) দিনভর ছিল মুখরিত। চাকরি প্রত্যাশী শিক্ষার্থীদের পদচারণায় প্রাণ ছিল কেন্দ্রের শহীদ সুখরঞ্জন সমাদ্দার মিলনায়তন।

তথ্যপ্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীন লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্প বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ওই চাকরি মেলা আয়োজন করে।

সকালে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান। এসময় অধ্যাপক ড. শাহ আজম শান্তনুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 এরপর সেখানে ক্যারিয়ার নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। যেখানে এলআইসিটি প্রকল্পের পরিচালক রেজাউল করিম, বেশ কয়েকজন সফল উদ্যোক্তা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন।

অনুষ্ঠানের সমাপনীতে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পাশাপাশি ঢাকা, যশোর হাইটেক পার্ক এবং রাজশাহীর অন্তত ৪০টি প্রতিষ্ঠান তাদের স্টলে সিভি সংগ্রহ করে। যেখানে ছয় হাজার শিক্ষার্থী তাদের জীবন বৃত্তান্ত জমা দেয়।

‘রাজশাহী আইটি-আইটিইএস জব ফেয়ার-২০১৯’ নামের চাকরি মেলাটিতে সহযোগিতা করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বা বেসিস এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং বাক্য।

এলাইসিটি প্রকল্পের ইন্ডাস্ট্রি প্রমোশন স্পেশালিষ্ট  হাসান বেনাউল ইসলাম জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত চাকরি মেলায় ১৫ হাজার শিক্ষার্থী এসেছিল। যারা তথ্যপ্রযুক্তি এবং সংশ্লিষ্ট খাতে কর্মসংস্থান নিয়ে আগ্রহী। এছাড়াও ৮ হাজার অনলাইনে এবং দুই হাজার শিক্ষার্থী স্পট রেজিস্ট্রেশন করেছিল।

চাকরি মেলা থেকে ৩০০ চাকরি প্রার্থীকে শর্টলিস্ট করেছে প্রতিষ্ঠানগুলো। পরে সেগুলো থেকে চূড়ান্ত প্রার্থী বাছাই করবে প্রতিষ্ঠানগুলো।

ইএইচ/মার্চ২৮/২০১৯/২১৪৩

*

*

আরও পড়ুন