Techno Header Top and Before feature image

এবার সুন্দর পিচাইকে গুগলের প্রেসিডেন্ট বললেন ট্রাম্প

Google-CEO-Sundar-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সির : আবারও প্রায় একই ধরনের ভুল করে লোক হাসিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার গুগলের সিইও সুন্দর পিচাইকে প্রেসিডেন্ট অব গুগল বানিয়েছে ছেড়েছেন তিনি।

বৃহস্পতিবার পোস্ট করা এক টুইটে তিনি লেখেন, মাত্রই গুগলের প্রেসিডেন্ট সুন্দর পিচাইয়ের সঙ্গে সাক্ষাৎ করলাম। অবশ্যই সে ভালোভাবে তার কাজ করে যাচ্ছে। জোর দিয়ে বলেছে, সে চাইনিজ সামরিক বাহিনীর প্রতি নয় মার্কিন সামরিক বাহিনীর প্রতি অঙ্গীকারবদ্ধ। গুগল যেসব বিষয়ে দেশকে সহায়তা করতে পারবে সেসব নিয়েও কথা হয়েছে। বৈঠকটি খুব সুন্দরভাবে শেষ হয়েছে।

তার এমন ভুলে টুইট পোস্টটির কমেন্টে এক ব্যবহারকারী জানতে চান, বৈঠকের সময় কী তাকে তুমি সুন্দর গুগল নামে ডেকেছো?

প্রাবজোট ভাটিয়া নামে ট্রাম্পের এক অনুসারী লেখেন, আমি তো ভেবেছিলাম সে গুগলের সিইও, প্রেসিডেন্ট নয়।

সংবাদ মাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, সুন্দর পিচাইয়ের অধীনস্থ চার জন রিজিওনাল প্রেসিডেন্ট আছেন। তাদেরকে পিচাইয়ের কাছেই সব কাজ জমা দিতে হয়। এর বাইরে গুগলের মাতৃপ্রতিষ্ঠান অ্যালফাবেটে প্রেসিডেন্ট পদটি আছে। সেই পদে এখন আছেন গুগলের সহ-প্রতিষ্ঠাতা সার্জে ব্রিন। ল্যারি পেইজের সঙ্গে মিলে ১৯৯৮ সালে তিনি প্রতিষ্ঠা করেছিলেন গুগল।

কয়েক দিন আগেই অ্যাপলের সিইওকে ভুল নামে ডেকে খবরের শিরোনাম হন ট্রাম্প। চলতি মাসেই এক বৈঠকে অ্যাপলের সিইও টিম কুককে ট্রাম্প সম্বোধন করেন টিম অ্যাপল নামে। সে সময় অ্যাপল প্রধান টিম কুক কোনো অভিব্যক্তি প্রকাশ করেননি। তবে টুইটারে ঠিকই নিজেন নাম পরিবর্তন করেছিলেন। নিজের নামের প্রথম অংশে থাকা টিমের পাশে দিয়েছিলেন অ্যাপলের একটি লোগো।

আরও পড়ুন

ট্রাম্পের ভুলে তিনি এখন টিম অ্যাপল

গ্যাজেটস নাউ অবলম্বনে এজেড/ মার্চ ২৮/২০১৯/১২৫৫

*

*

আরও পড়ুন