মুক্তি পেল উইন্টার ইজ কামিং গেইম

pc-game-techshohor
Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বজুড়ে গেইম আকারে ইংরেজি সংস্করণে মুক্তি পেয়েছে ‘গেইম অব থ্রোনস উইন্টার ইজ কামিং’।

এটি তৈরি করেছে চীনা প্রতিষ্ঠান ইয়োজো গেইম। রিয়েল টাইম স্ট্র্যাটেজি পিসি ব্রাউজার গেইমটি ওয়ার্নার ব্রাদার থেকে লাইসেন্স পেয়েছে। ডাউনলোড না করেও ওয়েব ব্রাউজারে খেলা যাবে এটি।

গেইমটিতে গেইম অব থ্রোনসের মতোই গল্পে গল্পে এগিয়ে যাবে ঘটনা। গেইম শুরু হবে অ্যাডার্ড স্টার্কের (নেড) মৃত্যুর পর থেকে। তার মৃত্যুর পর প্লেয়াররাই বসবেন সিংহাসনে। ক্ষমতায় টিকে থাকার জন্য তাদেরকে সেনাঘাঁটি তৈরি ও  অনুসারী যোগাড় করতে হবে। আর্মিদেরও প্রশিক্ষণ দিতে হবে। গেইমটি খেলার সময় আর্মি যোগাড় করতে প্লেয়াররা বন্ধুদের ইনভাইটেশনও পাঠাতে পারবেন। আয়রন থ্রোনে বসার জন্য গেইম এগিয়ে চলার সঙ্গে সঙ্গে তাদেরকে অর্থ, প্রভাব ও শক্তি সঞ্চয় করতে হবে।

খেলার সময় অন্তত ৩০ রকম ভূখন্ড ও আবহাওয়ার দেখা মিলবে। গেইম অব থ্রোনসের আসল টিভি সিরিজে ঢেকে রাখা কিছু রহস্যের সমাধানও করা যাবে গেইমটিতে। এছাড়াও, টিভি সিরিজটির কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তও যোগ করা হয়েছে গেইমটিতে। যেমন এতে রেড ওয়েডিংয়ের ঘটনার সাক্ষী হওয়া যাবে। এছাড়াও, সিরিজটির জনপ্রিয় কয়েকটি চরিত্রের দেখা মিলবে এতে।

সিরিজটির জনপ্রিয় চরিত্র টিরিয়ন ল্যানস্টারের দেখা মিলবে এতে। ছবি : ইন্টারনেট

ব্রাউজারে গেইমটি খেলতে না চাইলেও সমস্যা নেই। শীঘ্রই গেইমটি স্মার্টফোনেও খেলা যাবে। সরাসরি ব্রাউজারে খেলতে চাইলে ক্লিক করতে হবে এই ঠিকানায়। ডাউনলোড করতে চাইলে প্রবেশ করতে হবে এই ঠিকানায়

আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে গেইম অব থ্রোনসের অষ্টম সিজন। তার আগে দুধের স্বাদ ঘোলে মেটাতে চাইলে ঢুঁ মারতে পারেন গেইমটিতে।

গ্যাজেট ৩৬০ ডিগ্রি অবলম্বনে এজেড/ মার্চ ২৭/২০১৯/১৪১৫

*

*