নেটফ্লিক্সকে টেক্কা দেবে অ্যাপল টিভি প্লাস

Apple-TV-techshohor
Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কিউপারটিনোর অ্যাপল পার্ক ক্যাম্পাসের স্টিভ জবস থিয়েটারে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চালুর ঘোষণা দিয়েছে অ্যাপল। এই প্ল্যাটফর্মের নাম দেওয়া হয়েছে অ্যাপল টিভি প্লাস।

টিম কুক জানিয়েছেন, এতে সাবস্ক্রাইব করলে বিজ্ঞাপন দেখতে হবে না। এর অনলাইন কনটেন্টগুলো ১০০টিরও বেশি দেশে দেখা যাবে। আগামী আগস্টে বা সেপ্টেম্বরে এটি চালু হবে। তবে মাসিক সাবস্ক্রিপশন ফি কতো হবে তা জানাননি কুক। তবে এর আগে কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, আইওওস ব্যবহারকারীরা বিনামূল্যেই এই প্ল্যাটফর্মের অনুষ্ঠানগুলো দেখতে পারবেন।

এতে ‘দ্য মর্নিং শো, হোম বিফোর ডার্ক, সি, ডিককিনসন, ডিয়ার, ফর অল ম্যানকাইন্ড, ট্রুথ বি বোল্ড, সার্ভেন্ট, হালা, আমেজিং স্টোরিজ, মিথিক কোয়েস্ট নামের কয়েকটি ড্রামা সিরিজ দেখা যাবে।

অ্যামেজিং স্টোরিজ শোটি প্রযোজনা করবেন স্টিভেন স্পিলবার্গ। অ্যাকুয়াম্যান খ্যাত জেসন মোমোয়াকে দেখা যাবে সায়েন্স ফিকশন সিরিজ ‘সি’-তে।

দ্য মর্নিং শো নামের সিরিজটিতে অভিনয় করবেন জেনিফার অ্যানিস্টোন ও রিস উইদারস্পুন। অপরাহ উইনফ্রেও অ্যাপলের স্ট্রিমিং প্ল্যাটফর্মটির জন্য দুটি ডকুমেন্ট্রি তৈরি করবেন। একটি ডকুমেন্ট্রি সিরিজ তৈরি হবে কর্মক্ষেত্রে যৌন হয়রানির উপর। নাম হবে ‘টক্সিক লেবার’। মানসিক স্বাস্থ্য নিয়ে নির্মানাধীন অন্য ডকুমেন্ট্রিটির নাম এখনো ঠিক  হয়নি। 

অ্যাপল টিভি প্লাসের পাশাপাশি অ্যাপল টিভি অ্যাপ আনা হবে আগামী মে মাসে। আইফোন, আইপ্যাড ও অ্যাপল টিভি থেকে অ্যাপটি ব্যবহার করা যাবে। অ্যাপল টিভি প্লাসের ছাড়াও এতে এইচবিও, শোটাইম, স্টারজ ও শোটাইম স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে প্রবেশ করা যাবে।

টেক ক্রাঞ্চ অবলম্বনে এজেড/ মার্চ ২৬/ ২০১৯/ ১১১৫

*

*