খুবিতে বিজয়ী অপেরন, থান্ডারবোল্ট স্টুডিও ও বন্ধু অ্যাপ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : খুলনা বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতার প্রথম পর্বে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য বিজয়ী হয়েছে তিনটি অপেরন, থান্ডারবোল্ট স্টুডিও ও বন্ধু অ্যাপ।

রোববার বিশ্ববিদ্যালয়টিতে কর্মশালার মাধ্যমে শুরু হয় প্রতিযোগিতা। প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ফায়েকুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের সহযোগী ব্যবস্থাপনা কর্মকর্তা আনিসুর রহমান, স্টুডেন্ট টু স্টার্টআপের সমন্বয়ক আশিকুর রহমান রূপকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী কর্মশালায় অংশ নেন শতাধিক শিক্ষার্থী। যারা পরের দিন সোমবার স্পিচিং করে নিজেদের উদ্ভাবনী ধারণা নিয়ে।

সেই ধারণা থেকেই পরে তিন উদ্ভাবনী ধারণা নির্বাচিত হয়।

তথ্যপ্রযুক্তি বিভাগের ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’ বা আইডিয়া প্রকল্প এবং দেশের সর্ববৃহৎ তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলার উদ্যোগে দেশের ৪০ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চ্যাপ্টার ওয়ান’। যা পর্যায়ক্রমে অনুষ্ঠিত হচ্ছে।

প্রধান পর্বের প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে ১২০ দল নির্বাচন করা হবে। পরে তাদের বুটক্যাম্পর মাধ্যমে চূড়ান্ত প্রতিযোগিতা হবে। সেখান থেকে শীর্ষ প্রকল্পকে প্রাথমিকভাবে ১০ লাখ টাকা করে বিনিয়োগ ছাড়াও কোটি টাকা বিনিয়োগের সুবিধা পাবেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের পর আগামী ২৭ ও ২৮ মার্চ ঢাকার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে বসছে স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতা। অংশ নিতে নিবন্ধন করতে হবে এই ঠিকানায়

ইএইচ/মার্চ২৫/২০১৯/২১৪০

*

*

আরও পড়ুন