ফুড রেঞ্চারের ফেইসবুক পাতায় চট্টগ্রামের ঐতিহ্য

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফুড ব্লগার জেমস ট্রেভরের বাংলাদেশ সফর শেষ হয়েছে আগেই।

মোট চারটি ভিডিওতে দেখানো হয়েছে তার বাংলাদেশ সফরের খণ্ডিত কিছু অংশ। ‘দ্য ফুড রেঞ্জারের’ ইউটিউব চ্যানেল ও ফেইসবুকের পাতায় বাংলাদেশের খাবার নিয়ে তৈরি সর্বশেষ ভিডিওটি আপলোড করা হয় রোববার। ১৯ মিনিটের ভিডিওতে দেখা গেছে, চট্টগ্রামের ঐতিহ্যবাহী সব খাবার।

রাস্তায় বিক্রি করা ঝালমুড়ি ডাল দিয়ে শুরু হয় তার খাদ্য সফর। এরপরে মেজবানি মাংসের স্বাদ নিতে চলে যান চট্টগ্রামের বিখ্যাত ‘মেজ্জান হাইলে আইয়ুন’ হোটেলে। সেখানে তিনি স্বাদ নেন কালাভুনা ও মেজবানি মাংসের।

এরপর নিহারি খেতে চলে যান দস্তগীর হোটেলে। সব শেষে নিজাম হোটেলে বিভিন্ন পদের ভর্তার স্বাদ নেওয়ার মধ্য দিয়ে ইতি টানেন তার বাংলাদেশ সফরের।

ফেইসবুকে পোস্ট করা ভিডিওটিতে লাইক পরেছে ২০ হাজারেরও বেশি। কমেন্ট পরেছে এক হাজার। সেখানে অনেকেই চট্টগ্রাম ঘুরে যাওয়ার জন্য তাকে ধন্যবাদ দিয়েছেন। কমেন্টে অন্যান্য শহর যেমন সিলেট ও কক্সবাজারের বাসিন্দারাও তাকে আমন্ত্রণ জানান।

২৩ মার্চ আপলোড করার পর থেকে ইউটিউবে এখন পর্যন্ত ভিডিওটি দেখা হয়েছে ৫ লাখ ৫৩ হাজার বারেরও বেশি। ভিডিওর কমেন্ট সেকশনে শুধু বাংলাদেশ নয়, ইটালি, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, কলকাতা ও পাকিস্তানের বাসিন্দারাও কমেন্ট করেছেন। সেখানে অনেকেই বাংলাদেশে এসে খাবারগুলোর স্বাদ নেওয়ার আগ্রহ দেখিয়েছেন।

এজেড/মার্চ ২৫/২০১৯/১৩

ভিডিও

*

*

আরও পড়ুন