রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এলো তিন স্টার্টআপ

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শতাধিক ধারণা থেকে তিন উদ্ভাবনী ধারণা জায়গা করে নিয়েছে স্টুডেন্ট টু স্টার্টআপের প্রথম পর্বে।

ওই তিন দল হলো ইউনিক লন্ড্রি সিস্টেম, এএসএপি এবং ই-লার্নিং ডটকম।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপের আয়োজন শুরু হয় গত শুক্রবার।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হবার পর শেষদিন শনিবার পিচিং বা অংশগ্রহণকারীরা তাদের ধারণা নিয়ে কথা বলেন বিচারকদের সামনে। সেখানেই বাছাই করা হয় উদ্ভাবনী ভাবনা ও উদ্যোগের তিনটি সেরা দল।

এই তিন দলই সাভারের অনুষ্ঠিতব্য জাতীয় স্টার্টআপ ক্যাম্পে যোগ দেবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আজিজুর রহমান, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই’র হিউম্যান রিসোর্স অ্যান্ড কমিউনিকেশন অফিসার রেন্ডি গডফ্রে, আইডিয়া’র জ্যেষ্ঠ পরামর্শক দলের প্রধান মাহাবুবুর রহমান, সহকারী ব্যবস্থাপনা প্রকৌশলী মো. মোমেনুল ইসলাম এবং ইয়াং বাংলার জেলা সমন্বয়ক মো. জাওয়াদ বেলায়েত সরকার।

এর আগে গত ৮ মার্চ তথ্যপ্রযুক্তি বিভাগের ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি বা আইডিয়া প্রকল্প এবং দেশের তরুণদের সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলার যৌথ উদ্যোগে শুরু হয় দেশের শিক্ষার্থীদের নিয়ে উদ্ভাবনী ধারণা খোঁজার প্রতিযোগিতা।

স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতাটি প্রথম পর্বে ৪০টি বিশ্ববিদ্যালয়ে চলছে আয়োজন। একক বা সর্বোচ্চ তিন জনের দল গঠন করে অংশ নেওয়া যাবে প্রতিযোগিতায়। প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে দল বেছে নেওয়া হবে। তারপর চূড়ান্ত ১২০ দলকে নিয়ে ঢাকার সাভারে হবে বুট ক্যাম্প। সেখান থেকে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে শীর্ষ স্টার্টআপ বেছে নেওয়া হবে।

প্রতিযোগিতায় অংশ নিতে নিবন্ধন করতে হবে এই ঠিকানায়

ইএইচ/মার্চ২৪/২০১৯/২০৩০

*

*

আরও পড়ুন