এবার খুলনার টেকহাবে মিলবে প্রিয়শপের সব সেবা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে শুরু হয়েছে টেকহাবকে ব্যবসা কেন্দ্রে রূপান্তরের প্রক্রিয়া। সেই প্রক্রিয়ায় যশোরের পর এবার খুলনা টেকহাবে যুক্ত হলো প্রিয়শপের সব সেবা। 

গতকাল শুক্রবার খুলনা শহরের ইয়াং বাংলার টেকহাবে এক কর্মশালার মাধ্যমে টেকহাবকে ব্যবসা কেন্দ্রে রূপান্তরের ঘোষণা দেওয়া হয়। 

এর ফলে এখন থেকে ওই টেকহাবে ই-কমার্স সাইট প্রিয়শপডটকমের সব ধরনের সেবা পাওয়া যাবে। 

শুক্রবার অনুষ্ঠিত দিনব্যাপী ওই কর্মশালায় উপস্থিত ছিলেন প্রিয়শপের প্রধান নির্বাহী আশিকুল আলম খাঁন, টেকহাবের প্রধান পরিচালন কর্মকর্তা সুলতানা রাজিয়া, ইয়াং বাংলা ও টেকহাবের জেলা সমন্বয়ক আবু তাহের প্রিন্সসহ অর্ধশতাধিক স্থানীয় উদ্যোক্তা। 

সারা দেশে তথ্যপ্রযুক্তি সেবা পৌঁছানো, তরুণ উদ্যোক্তা তৈরি ও দক্ষ জনবল সৃষ্টির লক্ষ্যে ৬৪ জেলায় চালু রয়েছে ইয়াং বাংলা ‘টেক হাব’। আর প্রতিটি টেকহাবে প্রযুক্তি সেবা দেয় মাইক্রোসফট।

উদ্যোগটি নিয়ে টেকহাবের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবির বলেন, ডিজিটাল অন্তর্ভুক্তিতে প্রান্তিক পর্যায়ে সমমর্যাদা ও সমান সুযোগ-সুবিধা ছাড়া উন্নয়ন সম্ভব হবে না। কেউ যাতে এই সুযোগের বাইরে না থাকে সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে ইয়াং-বাংলা টেকহাব।

প্রান্তিক পর্যায়ে ই-কমার্স প্রসারের পাশাপাশি মানুষের কাছে সহজে ও দ্রুত ডিজিটাল সেবা পৌছানোর লক্ষ্যে ৬৪টি টেকহাবে কার্যক্রম শুরু করবে প্রিয়শপ।’

খুলনার আগে ময়মনসিংহ, দিনাজপুর, মৌলভীবাজার, মানিকগঞ্জ, গাজীপুর, কুমিল্লা ও যশোরে স্থানীয় উদ্যোক্তাদের তৈরি পণ্যগুলো বিক্রয় ও বিক্রয়োত্তর সেবার প্লাটফর্ম হিসেবে টেকহাবগুলোকে একটি ব্যবসা সেন্টার হিসেবে রূপান্তর করা হয়। 

এ উদ্যোগে এখন পর্যন্ত সাত জেলায় এক হাজারেরও বেশি তরুণ উদ্যোক্তা দক্ষতা বাড়ানোর প্রশিক্ষণ পেয়েছেন বলে জানান সুলতানা রাজিয়া।

*

*

আরও পড়ুন