Techno Header Top and Before feature image

যশোর টেকহাব হলো ডিজিটাল টাচ পয়েন্ট

 টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যশোর ইয়াং-বাংলা ‘টেকহাব’ প্রিয়-শপের ডিজিটাল টাচ পয়েন্ট হিসেবে কাজ শুরু করেছে।

বৃহস্পতিবার ‘কানেকটিং রুরাল কমিউনিটি উইথ ই-কমার্স’ শিরোনামে এক কর্মশালার আয়োজন করে ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকম ও ইয়াং বাংলা টেকহাব।

তৃণমূল পর্যায়ে নতুন নতুন দক্ষ উদ্যোক্তা তৈরি ও কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্ব দিতে দেশব্যাপী এমন সেন্টার করার কাজ করছে ইয়াং-বাংলা টেকহাব। সেই ধারাবাহিকতায় যশোরে টেকহাবকে ডিজিটাল টাচ পয়েন্ট হিসেবে রূপান্তর করা হয়।

সারা দেশে তথ্যপ্রযুক্তি সেবা পৌঁছানো, তরুণ উদ্যোক্তা তৈরি ও দক্ষ জনবল সৃষ্টির লক্ষ্যে ৬৪ জেলায় চালু রয়েছে ইয়াং বাংলা ‘টেক হাব’। আর প্রতিটি টেকহাবে প্রযুক্তি সেবা দেয় মাইক্রোসফট।

উদ্যোগটি নিয়ে টেকহাবের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবির বলেন, ডিজিটাল অন্তর্ভুক্তিতে প্রান্তিক পর্যায়ে সমমর্যাদা ও সমান সুযোগ-সুবিধা ছাড়া উন্নয়ন সম্ভব হবে না। কেউ যাতে এই সুযোগের বাইরে না থাকে সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে ইয়াং-বাংলা টেকহাব।

প্রান্তিক পর্যায়ে ই-কমার্স প্রসারের পাশাপাশি মানুষের কাছে সহজে ও দ্রুত ডিজিটাল সেবা পৌছানোর লক্ষ্যে ৬৪টি টেকহাবে কার্যক্রম শুরু করবে প্রিয়শপ।’ এখন পর্যন্ত ৬ টি জেলায় প্রিয়শপ কাজ শুরু করেছে।

যশোরের আগে ময়মনসিংহ, দিনাজপুর, মৌলভীবাজার, মানিকগঞ্জ ও গাজীপুরে স্থানীয় উদ্যোক্তাদের তৈরি পণ্যগুলো বিক্রয় ও বিক্রয়োত্তর সেবার প্লাটফর্ম হিসেবে ব্যবহার হচ্ছে টেকহাব।

যশোর টেকহাবে কর্মশালায় উপস্থিত ছিলেন প্রিয়শপের সিইও আশিকুল আলম খাঁন, টেকহাবের সিওও সুলতানা রাজিয়া, টেকহাব এবং ইয়াং বাংলার জেলা সমন্বয়ক জহির ইকনাল নান্নুসহ শতাধিক উদ্যোক্তা।

ইএইচ/মার্চ২২/২০১৯/১২৩৮

*

*

আরও পড়ুন