vivo Y16 Project

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপে আবেদনের সময় বাড়লো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্টার্টআপ ওয়ার্ল্ড কাপে আবেদনের সময় বেড়েছে। 

উদ্যোক্তাদের অব্যাহত সাড়া থাকায় এতে অংশ নেবার নিবন্ধনের সময় বাড়িয়ে ২৫ মার্চ করা হয়েছে বলে জানায় আয়োজকরা।

দেশে ইজেনারেশনের পৃষ্ঠপোষকতায় ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল কাপটি আয়োজন করছে।

Techshohor Youtube

আগ্রহীরা www.egeneration.co/fenoxswc লিংক থেকে প্রতিযোগিতায় অংশ নিতে নিবন্ধন করতে পারবেন।

প্রথমবারের মতো এ বছর একটি বাংলাদেশি প্রযুক্তি স্টার্টআপ সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিত হতে যাওয়া স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাবে। 

যেখানে এক মিলিয়ন ডলার বিনিয়োগ পুরস্কার দেওয়া হবে চূড়ান্ত বিজয়ীকে। যার জন্য দেশে আঞ্চলিক প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল সিলিকন ভ্যালির অন্যতম শীর্ষ ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান, যা ম্যাটারমার্ক সিড স্টেজের সর্বশেষ আন্তর্জাতিক র‍্যাংকিংয়ে ১৬তম অবস্থানে রয়েছে।

অন্যদিকে, সর্বাধুনিক প্রযুক্তি নিয়ে কাজ করা ইজেনারেশন লিমিটেড, উদীয়মান প্রযুক্তি যেমন ব্লকচেইন, ডেটা অ্যানালিটিক্স, ইন্টারনেট অব থিংস (আইওটি), আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ন্যাশনাল ল্যাংগুয়েজ প্রসেসিং নিয়ে কাজ করছে। প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত, রাশিয়া, উগান্ডা, জাপান, কানাডা, ডেনমার্ক, ফিলিপাইন, সৌদি আরব ও ভারতসহ বিভিন্ন দেশে এই সেবা দিচ্ছে।

আগামী ৬ এপ্রিল এই আঞ্চলিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বাংলাদেশের ১০টি সেরা স্টার্টআপকে প্রতিযোগিতায় অংশ নেবে। 

এর বিচারক থাকবেন ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আনিস উজ্জামান, ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান, মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, স্টার্টআপ ঢাকার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুস্তাফিজুর আর খান এবং জিপি অ্যাক্সেলারেটর প্রোগ্রামের হেড অব অ্যাক্সেলারেটর মিনহাজ আনোয়ার।

ইএইচ/মার্চ২২/২০১৯/১২০৩

*

*

আরও পড়ুন

vivo Y16 Project