স্টুডেন্ট টু স্টার্টআপ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু শুক্রবার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুক্রবার শুরু হচ্ছে স্টুডেন্ট টু স্টার্টআপ প্রতিযোগিতা।

তার আগে কয়েকদিন থেকেই বিশ্ববিদ্যালয়ে আয়োজনটি নিয়ে অ্যাক্টিভেশন কার্যক্রম করেছে ইয়াং বাংলার বিশ্ববিদ্যালয়টির দুই অ্যাম্বাসেডর মো. আব্দুস সবুর ও আনজুমান আরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুক্রবার প্রথম দিনে কর্মশালা এবং দ্বিতীয় দিন শনিবার স্পিচিং অনুষ্ঠিত হবে।

স্টুডেন্ট টু স্টার্টআপে অংশ নিতে হলে অনলাইনে নিবন্ধন (https://bit.ly/2HNF391) করতে হবে। নিবন্ধন করা যাবে ৩ মে পর্যন্ত। এছাড়াও স্পট রেজিস্ট্রেশন করার ব্যবস্থাও থাকছে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বৃহস্পতিবার স্পিচিং অনুষ্ঠানের মাধ্যমে শেষ হলো স্টুডেন্ট টু স্টার্টআপ আয়োজন।

এর আগে বুধবার গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তথ্যপ্রযুক্তি বিভাগের আইডিয়া প্রজেক্ট ও ইয়াং বাংলার ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী ‘স্টুডেন্ট টু স্টার্ট আপ’ শুরু হয়।

প্রথম দিনে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন। এছাড়াও এআইইউবিতেও একই দিনে প্রথম রাউন্ডের এই প্রতিযোগিতা শুরু হয়।

বুধবার দুটি বিশ্ববিদ্যালয়েই করা হয় কর্মশালা। আর বৃহস্পতিবার স্পিচিং এর মধ্য দিয়ে চূড়ান্ত বাছাই হয়। যেখান থেকে মোট ছয়টি দলকে নির্বাচন করা হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পর ২৪ ও ২৫ মার্চ স্টুডেন্ট টু স্টার্টআপ বসছে খুলনা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে।

তথ্যপ্রযুক্তি বিভাগের ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’ বা আইডিয়া প্রকল্প এবং দেশের সর্ববৃহৎ তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলার উদ্যোগে দেশের ৪০ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চ্যাপ্টার ওয়ান’। যা পর্যায়ক্রমে অনুষ্ঠিত হচ্ছে।

প্রধান পর্বের প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে ১২০ দল নির্বাচন করা হবে। পরে তাদের বুটক্যাম্পর মাধ্যমে চূড়ান্ত প্রতিযোগিতা হবে। সেখান থেকে শীর্ষ প্রকল্পকে প্রাথমিকভাবে ১০ লাখ টাকা করে বিনিয়োগ করা হবে।

ইএইচ/মার্চ২১/২০১৯/১৮২০

*

*

আরও পড়ুন