শুরু হলো বেসিস সফটএক্সপো

soft-expo-techshohor
Evaly in News page (Banner-2)
টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীতে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বড় প্রদর্শনী বেসিস সফটএক্সপো। মঙ্গলবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে তিন দিনের এই প্রদর্শনী শুরু হয়।
রাজধানীর কুড়িলের আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা বা আইসিসিবিতে প্রদর্শনীর উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পলক বলেন, গত দশ বছরে আমরা কতটা এগিয়েছি তা এক্সপোর আয়োজনের প্রসারতা বলে দেয়। আমরা ১০ বছরে ১০ লাখ কর্মসংস্থান তৈরি করতে পেরেছি শুধু এই খাতেই।
দেশের হাইটেক পার্কগুলোতে ২০২১ সালের মধ্যে তিন লাখ তরুণকে প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হবে বলে জানান তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসিস সফটএক্সপোর আহ্বায়ক, বেসিস জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান। তিনি আয়োজনের বিস্তারিত তুলে ধরেন তার বক্তব্যে।
সভাপতির বক্তব্যে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, আমাদের আয়োজন এবার আগের চেয়ে বড়। আমরা চাই সবাই আসুক, দেখুক আমরা আইসিটি খাতে কত অগ্রগতি করেছি।
তিনি বলেন, আমাদের দুটি জিনিস দরকার, একটি অবকাঠামো আরেকটি দক্ষ জনশক্তি তৈরি। যা আমরা করে যাচ্ছি।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেব।
এবারের আয়োজনে অংশ নিচ্ছে আড়াইশো প্রতিষ্ঠান। তিন দিনব্যাপী বেসিস সফটএক্সপো ২০১৯ চলবে ২১ মার্চ পর্যন্ত।
আয়োজনের পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ। এছাড়াও ইন্ডাস্ট্রি ৪.০ জোন ও এক্সপেরিয়েন্স জোনের পার্টনার থাকছে এলআইসিটি প্রকল্প ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।
ইএইচ/এজেড/মার্চ ১৯/২০১৯/১২৪৪

*

*

আরও পড়ুন