Techno Header Top

ফোনে সহজে রিচার্জ করার অ‍্যাপ

Evaly in News page (Banner-2)

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর :  ফোনে রিচার্জ করতে এখন আর রাস্তার মোড়ে থাকা মোবাইল রিচার্জের দোকানে যাওয়ার প্রয়োজন নেই। ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে এখন ঘরে বসেই মোবাইল রিচার্জ করা যায়। সহজে রিচার্জ করার তেমনি একটি অ‍্যাপ হলো ‘টপআপ’। দেশীও উদ্যোক্তাদের তৈরি অ‍্যাপটি ইতোমধ‍্যে ব‍্যবহার করছে লাখো মানুষ।

অ্যাপটির উদ্যোক্তা ও প্রধান কারিগরি কর্মকর্তা দীন ইসলাম বলেন, গ্রাহকরা যেন সহজেই ফোনে রিচার্জ করতে পারেন সে জন্য অ‍্যাপটি তৈরি করা। শিগগিরই বাস, ট্রেন ও সিনেমার টিকিট কাটার সুবিধা এবং বিভিন্ন বিল প্রদানের সেবা যুক্ত করা হবে অ‍্যাপটিতে।

এক নজরে অ‍্যাপটির ফিচার সমূহ

প্রথমে ফোন নম্বর দিয়ে অ্যাপটিতে নিবন্ধন করতে হবে।

হোম পেইজ থেকে মোবাইল নম্বর টাইপ করে কতো টাকা রিচার্জ করতে চান তা লিখে রিচার্জ বাটনে ক্লিক করলেই হবে।

ফোনে মোবাইল নম্বর সেইভ করা থাকলে তা টাইপ করতে হবে না। অ‍্যাপে মোবাইল নম্বর ডায়ালের পাশে ফোনবুকের আইকনে ক্লিক করলে ফোনে সেইভ থাকা নম্বরের তালিকা পাওয়া যাবে। সেখান থেকে যে কোনো নম্বর যুক্ত করা যাবে।

অ‍্যাপটিতে নানা অফারও পাওয়া যাবে। বর্তমানে চলছে ১০ শতাংশ ক‍্যাশব‍্যাক অফার। অ‍্যাপের ‘Promotion’ অপশনে গিয়ে আরও কিছু অফার সম্পর্কে জানা যাবে। এই জন‍্য ‘EBL10N’ কোডটি ব‍্যবহার করতে হবে।

অ‍্যাপটির সাহায‍্যে মোবাইলে টাকা রিচার্জ করতে হলে প্রথমে পয়েন্ট যুক্ত করতে হবে। যেকোনো ব্যাংকের ডেবিট অথবা ক্রেডিট কার্ড দিয়ে এই সেবা গ্রাহকেরা পেতে পারেন। এতে মোবাইল পেমেন্ট দিয়েও সেবা গ্রহণ করা যাবে। প্রতি পয়েন্টের মূল‍্য ১ টাকা।

অ‍্যাপের হিস্টোরি অপশনে ব‍্যবহারকারীরা রিচার্জের হিস্টোরি দেখতে পারবেন। অ‍্যাপটির বাম পাশে মেনু অপশনে থাকা ‘Notification’ এ গিয়েও নানা ঘোষণা সম্পর্কে জানা যাবে।

খুব শিগগিরই সিনেমার টিকেট কেনার সুবিধাও যুক্ত হচ্ছে অ‍্যাপটিতে।

গুগল প্লেস্টোরের এই ঠিকানা থেকে অ‍্যাপটি ডাউনলোড করা যাবে। অ‍্যাপটি ১ লাখের বেশি বার ডাউনলোড হয়েছে। রেটিং ৩.৯। আইফোন ব‍্যবহারকারীরা এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

 টিএ/ এজেড/মার্চ ২০/২০১৯/১২২৫

১ টি মতামত

*

*

আরও পড়ুন