১০ বছরে নয় হাজার সার্ভিস ডেলিভারি সেন্টার হয়েছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিগত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশের আমূল পরিবর্তন হয়েছে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ১০ বছর আগে যে ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করা হয় তখন দেশে ৫৬ লাখ ইন্টারনেট ব্যবহারকারী ছিল। এখন এসে সেটি প্রায় ১০ কোটিতে দাঁড়িয়েছে। এখন দুই কোটি মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটির উপরে। আর সক্রিয় সিম ১৫ কোটির মতো।

পলক বলেন, মাত্র ১০ বছরে আমরা এটা করতে পেরেছি। এটা সম্ভব হয়েছে মাঠ পর্যায়ের সব কর্মকর্তাদের প্রচেষ্টার ফলেই। যার কারণে, এখন দেশে সব মিলিয়ে নয় হাজার সার্ভিস ডেলিভারি সেন্টার তৈরি হয়েছে।

বৃহস্পতিবার রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ে এক মত বিনিময় সভায় বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা ইনফো সরকার ৩ প্রকল্পের মাধ্যমে ২০২১ সালের মধ্যের দেশের সবগুলো ইউনিয়ন পরিষদে দ্রুত গতির ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছাতে সক্ষম হবো।

শহরের নাগরিক সেবা পৌঁছে দিতে আমাদের যা যা দরকার সবই করছি। আমাদের দরকার, বিদ্যুৎ, শিক্ষা, সড়ক যোগাযোগ, স্বাস্থ্য এবং এখন নতুন করে সেটাতে যোগ হয়েছে ইন্টারনেট। এটা দিয়ে দিলেই তখন ঢাকায় বসে যে সুবিধা পাওয়া যায় তার সবই পাওয়া যাবে গ্রাম থেকে, বলেন পলক।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল কাদির।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন ইনফো সরকার ৩ প্রকল্পের পরিচালকসহ বিভিন্ন বিভাগ ও মন্ত্রণালয়ের কর্মকর্তা, রাজশাহী অঞ্চলের আইসিটি শিক্ষক, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রশিক্ষক, ইয়াং বাংলা ও সিআরআইয়ের কর্মকর্তারা।

ইএইচ/মার্চ১৪/২০১৯/২১২০

আরো পড়ুন ঃ-

স্টার্টআপদের জন্য বৈশ্বিক প্লাটফর্ম তৈরি করা হবে : পলক

তাল্লিনে দেশের ই-গভর্নেন্সের অবস্থা তুলে ধরলেন পলক  

*

*

আরও পড়ুন