vivo Y16 Project

ফেব্রুয়ারির সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতি মাসেই পারফরমেন্সের ভিত্তিতে শীর্ষ ১০ অ্যান্ড্রয়েড ফোনের তালিকা প্রকাশ করে থাকে আনটুটু বেঞ্চমার্ক।

ফেব্রুয়ারি মাসে অ্যান্ড্রয়েডের শীর্ষ দশে জায়গা করে নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, শাওমি, আসুস ও ওয়ানপ্লাস।

পারফরমেন্স বিচারে আনটুটুর ৩৩২৮৫০ স্কোর নিয়ে শীর্ষস্থানে রয়েছে দক্ষিণ কোরিয় প্রতিষ্ঠান স্যামসাংয়ের গ্যালাক্সি এস১০প্লাস ফোনটি।

Techshohor Youtube

তালিকার দশটির দ্বিতীয় থেকে পঞ্চম পর্যন্ত চারটি স্থানই দখল করে রেখেছে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা হুয়াওয়ে। ব্র্যান্ডটির অনার ভি২০, মেট ২০এক্স, মেট ২০, অনার ম্যাজিক ২ এই চারটি ফোন যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে উঠে এসেছে।

তালিকার ছয় নম্বরে জায়গা করে নিয়েছে আরেক চীনা প্রতিষ্ঠান শাওমির ফোন মি মিক্স ২এস। এছাড়াও তালিকায় নবম স্থানে মি৮ ও দশম স্থানে জায়গা করে নিয়েছে মি মিক্স৩ ফোনটি।

অ্যান্ড্রয়েড ফোনের সেরার ফেব্রুয়ারির তালিকায় জায়গা পেয়েছে ওয়ানপ্লাস ৬ স্মার্টফোনটি। আনটুটু স্কোর ২৯৭০৭৬ নিয়ে সপ্তম স্থানে। আর তাইওয়ানিজ ব্র্যান্ড আসুস তাদের আরওজি ফোনটি দিয়ে অষ্টম স্থান দখলে রেখেছে।

জানুয়ারিতে আনটুটু যে তালিকা প্রকাশ করেছিল সেখান থেকে মাত্র একটি ফোন ফেব্রুয়ারিতে পিছিয়ে পড়েছে। ওয়ানপ্লাস সিক্সটি’র বদলে এবার তালিকায় উঠে এসেছে স্যামসাংয়ের ফোনটি। এছাড়া অন্যগুলো অপরিবর্তিত রয়েছে।

মূলত আনটুটু প্রতি মাসেই সেরা অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের একটি তালিকা প্রকাশ করে। যারা পারফরমেন্সে বিবেচনায় কতটা এগিয়ে সেটাই দেখার জন্য।

আরো পড়ুন –

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারে বাধ্য ফেইসবুক কর্মীরা 

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন বিল গেটস!

গিজমোচায়না অবলম্বনে ইএইচ/মার্চ১২/২০১৯/২০৩০

*

*

আরও পড়ুন

vivo Y16 Project