শিশুদের জন্য স্যামসাংয়ের সফটওয়্যার একাডেমি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে ‘জুনিয়র সফটওয়্যার একাডেমি’ নামে একটি প্রতিষ্ঠান চালু করেছে স্যামসাং বাংলাদেশ।

একাডেমিতে প্রথম সেশনের কার্যক্রম শুরু হয়েছে গত শুক্রবার থেকে। স্যামসাং গবেষণা ও উন্নয়ন ইন্সটিটিউট বাংলাদেশ বা এসআরবিডি-তে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত চলবে সেশনটি।

কোডিং, প্রোগ্রামিং, মাইক্রোসফট অফিস, কম্পিউটার ও ইন্টারনেট সংক্রান্ত প্রাথমিক শিক্ষাসহ অন্যান্য আরও অনেক প্রযুক্তিগত বিষয় নিয়ে শিক্ষার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে একাডেমি থেকে।

এছাড়া স্যামসাংয়ের ইতিহাস, স্যামসাং পণ্য সম্পর্কে জ্ঞান এবং অ্যান্ড্রয়েড ওপেন সোর্স সিস্টেম সম্পর্কে জানতে পারবে শিক্ষার্থীরা। সফটওয়্যার উন্নয়ন করতে বেসিক কোডিং ব্যবহার করে শিক্ষার্থীরা কাজ করতেও পারবে। আর প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে।

স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইয়ুন বলেন, দেশের শিক্ষার্থীরা সফটওয়্যার একাডেমি থেকে অর্জন করা জ্ঞান ভবিষ্যত শিক্ষা গ্রহণে তাদের সহায়তার পাশাপাশি তাদের মাঝে প্রযুক্তি ও উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ করার ইচ্ছাশক্তি তৈরি করবে। ভবিষ্যতে বাংলাদেশকে টেক জায়ান্ট হিসেবে পরিচিতি পেতে সহায়তা করতে চাই আমরা যার শুরু শিশুদেরকে নিয়ে। আজকের শিশুরাই ভবিষ্যতে দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির মোট ৩০ শিক্ষার্থী জুনিয়র সফটওয়্যার একাডেমিতে অংশ নিয়েছে। গত ৮ মার্চ থেকে থেকে শুরু হওয়া সেশনটি আগামী ২৬ এপ্রিল পর্যন্ত চলবে। যেখানে সপ্তাহের প্রতি শুক্রবার ক্লাস নেয়া হবে।

এসআরবিডি-তে বর্তমানে প্রায় ৪০০ প্রকৌশলী কর্মরত আছেন।

ইএইচ/মার্চ ১০/২০১৯/২০৪৫

*

*

আরও পড়ুন