বাণিজ্যিকভাবে ৩.৫জি চালু করলো রবি

Robi-Sheirom-3.5G_ Tech Shohor
Evaly in News page (Banner-2)

অনন্য ইসলাম, টেক শহর প্রতিবেদক : ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের নির্ধারিত কিছু এলাকায় বাণিজ্যিকভাবে থ্রিজি সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। বুধবার কোনো অনুষ্ঠান ছাড়াই থ্রিজি’র বাণিজ্যিক কার্যক্রমের ঘোষণা দেয় অপারেটরটি।

রবি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের ৩.৫জি প্রযুক্তির মাধ্যমে গ্রাহকরা দ্রুত গতিতে ইন্টারনেট ব্রাউজ, মাল্টিমিডিয়া কন্টেন্ট দেখা, খেলা ও ফাইল ডাউনলোড করতে পারবেন।

বিশেষ উদ্বোধনী প্রমো বোনাস প্যাক হিসাবে গ্রাহকরা মাসিক ২ গিগাবাইট প্যাক কিনলে ১ গিগাবাইট ফ্রি থ্রিজি ইন্টারনেট উপভোগ করতে পারবেন। এছাড়াও ১ গিগাবাইট, ৩ গিগাবাইট ও ৫ গিগাবাইট প্যাক রয়েছে। দ্বিতীয় প্রজন্মের (টুজি) ইন্টারনেটের ক্ষেত্রে ১ জিবি, ২ জিবি ও ৫ জিবি প্যাকের মেয়াদ ৩০ দিন। কিন্তু ফ্রি ১ জিবি থ্রিজি ইন্টারনেটের মেয়াদ ৩ মাস (৯০ দিন)।

১ গিগাবাইট মাসিক প্যাকের মূল্য ২৭৫ টাকা, ৩ গিগাবাইট ৪৫০ টাকা এবং ৫ গিগাবাইট প্যাকের মূল্য ৬৫০ টাকা। অন্যদিকে ২ গিগাবাইটের রেটের মত ‘পে এজ ইউ গো’ ট্যারিফের আওতায় ২৪ ঘণ্টা একই রেট-প্রতি কিলোবাইট ০০.০১৫ টাকা হারে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন রবি গ্রাহকরা।

এছাড়া থ্রিজি ব্যবহার উপযোগি হ্যান্ডসেটে চলতি বছরের নভেম্বরে গ্রাহকরা বিনামূল্যে ‘অন-নেট রবি থেকে রবি ভিডিও কল’এক্সট্রা বোনাস অফার উপভোগ করতে পারবেন। এ অফারের মাধ্যমে রবি গ্রাহকরা তাদের বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজন যাদের থ্রিজি উপযোগি সেট আছে তাদের সাথে ভিডিও কল করতে পারবেন।

– টেক শহর

*

*

আরও পড়ুন