স্টার্টআপ ওয়ার্ল্ডকাপ জিতলে মিলবে ১ মিলিয়ন ডলার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের চূড়ান্ত পর্বে অংশ নিতে দেশীয় স্টার্টআপগুলোর জন্য শুরু হচ্ছে আঞ্চলিক পর্ব।

এবারই প্রথমবারের মতো দেশীয় কোনো স্টার্টআপ সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিতব্য স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নেয়ার সুযোগ পাচ্ছে। পুরস্কার হিসেবে সেখানে পাওয়া যাবে এক মিলিয়ন ডলারের বিনিয়োগ।

আগামী ৬ এপ্রিল প্রতিযোগিতাটির চূড়ান্ত পর্বে দেশের ৫ সেরা স্টার্টআপকে নির্বাচন করা হবে। আগ্রহীরা এই লিংকে গিয়ে আগামী ২০ মার্চের মধ্যে প্রতিযোগিতায় অংশ নিতে আবেদন করতে পারবেন।

আন্তর্জাতিক মঞ্চে লড়াই করার উপুক্ত স্টার্টআপটি নির্বাচন করতে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল ও ইজেনারেশন যৌথভাবে এ প্রতিযোগিতা আয়োজন করছে। প্রতিযোগিতারটির নাম দেওয়া হয়েছে ‘স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯, বাংলাদেশ পাওয়ার্ড বাই ইজেনারেশন’।

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ নিয়ে বিস্তারিত জানাতে বুধবার রাজধানীর ডেইলি স্টার কনফারেন্স হলে এক ‘মিট দ্য প্রেস’ এর আয়োজন করা হয়। ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার ও ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সেখানে আরও ছিলেন (ভিসিপিয়াব) পরিচালক ওয়ালি উল মারুফ মতিন, ইজেনারেশন গ্রুপের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম, ইও বাংলাদেশের সভাপতি ফারজানা চৌধুরী, আরটিভি’র প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, টাই ঢাকার সভাপতি রুবাবা দৌলা এবং বাংলাদেশ ইনোভেশন ফোরাম (বিআইএফ) সভাপতি আরিফুল হাসান অপু।

ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার ও ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান বলেন, আমরা আন্তর্জাতিক প্রচার, আন্তর্জাতিক মেন্টরশিপ ও বিশাল অংকের পুরস্কার পেতে আগ্রহী উদ্ভাবনী সল্যুউশনের স্টার্টআপদেরকে প্রতিযোগিতায় অংশ নিতে জোরালে আহ্বান জানাচ্ছি। যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে চূড়ান্ত প্রতিযোগিতায় দেশকে তুলে ধরতে বাংলাদেশের স্টার্টআপ ইকোসিস্টেমের জন্য এটি একটি অসাধারণ সুযোগ।

এ বছর ৬টি মহাদেশ থেকে বাংলাদেশসহ অন্তত ৪০টি দেশে আঞ্চলিক স্টার্টআপ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের চূড়ান্ত পর্বে থাকবেন ইয়াহুর সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মারিসা মেয়ার, ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ।

আঞ্চলিক প্রতিযোগিতার সহ-আয়োজক হিসেবে বাংলাদেশ ইনোভেশন ফোরাম (বিআইএফ), মিডিয়া হিসেবে রয়েছে আরটিভি এবং পার্টনার হিসেবে রয়েছে ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), টাই ঢাকা এবং এন্ট্রপ্রেনারস অর্গানাইজেশন (ইও) বাংলাদেশ। 

এজেড/মার্চ ০৬/২০১৯/১৮০৫

*

*

আরও পড়ুন