তিন ক্যামেরার গ্যালাক্সি এ৬০ আনছে স্যামসাং

ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  জনসম্মুখে এসেছে স্যামসাংয়ের গ্যালাক্সি এ সিরেজের এ৩০ এবং এ৫০ ফোন। এবার প্রতিষ্ঠানটি তাদের নতুন আরেকটি ফোন আনতে যাচ্ছে এ সিরিজের।

ফোনটি হবে গ্যালাক্সি এ৬০ মডেলের। মাত্র এক মাস আগে এ৬০ মডেলেটি সম্পর্কে একটা ধারণা পাওয়া যায়। তখন বলা হয়েছিল, ফোনটি অল্প সময়ের মধ্যে আসতে পারে। যাতে থাকবে ইনফিনিটি-ও ডিসপ্লে। নতুন একটি ফাঁস হওয়া খবরে তেমনটাই রয়েছে বলে জানা যাচ্ছে।

ফাঁস হওয়া তথ্য থেকে জানা যাচ্ছে, গ্যালাক্সি এ৬০ মডেলের ডিসপ্লে হবে ৬.৭ ইঞ্চি। যা সুপার অ্যামোলেড ফুল এইচডি প্লাস। এটি একই সিরিজের এ৩০ এবং এ৫০ মডেলের সঙ্গে মিল রয়েছে।

ফোনটির ডিসপ্লেতেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির আকর্ষণীয় বিষয়ের মধ্যে রয়েছে এর ক্যামেরা কনফিগারেশন। ডিভাইসটিতে দেওয়া হচ্ছে তিনটি ক্যামেরা। যার প্রধান ক্যামেরা লেন্স হবে ৩২ মেগাপিক্সেলের। থাকতে পারে ৫ মেগাপিক্সেলের ডেফথ এবং ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সামনে থাকবে ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে থাকতে পারে এক্সিনস ৯৬১০ কোয়ালকমের ‘এসএম৬১৫০’ স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর। ৬ এবং ৮ জিবি র‍্যামেরা সঙ্গে ১২৮ জিবি স্টোরেজ থাকবে।

ফোনটিতে দীর্ঘ ব্যাকআপ দিতে রাখা হচ্ছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৯ পাই সংস্করণে।

কবে নাগাদ ডিভাইসটি বাজারে আসবে তা এখনো বলা না গেলেও ধারণা করা হচ্ছে, এপ্রিলের মধ্যেই এটি বাজারে আনবে স্যামসাং।

সম্প্রতি স্যামসাং তাদের এ সিরিজের কিছু স্বল্প বাজেটের ফোন দিয়ে বাজারে আধিপত্য ধরে রাখার চেষ্টা করছে। শাওমিসহ আরও কিছু চীনা প্রতিষ্ঠান কম এবং মধ্য বাজেটের ফোন এনে বাজারে এগিয়ে যাচ্ছিল। সেই রথ থামাতে দক্ষিণ কোরিয় প্রতিষ্ঠানটি জোর চেষ্টা চালাচ্ছে।

গ্যালাক্সি এ৬০ মডেলের ডিভাইসটির দাম কেমন হবে সে সম্পর্কে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

ইএইচ/মার্চ০৫/২০১৯/১৮০০

*

*

আরও পড়ুন