Header Top

বেসিস সফটএক্সপোতে চাকরি দিতে সিভি নেবে প্রতিষ্ঠানগুলো

ফাইল ছবি
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি খাতে আগ্রহী চাকরি প্রার্থীদের জীবন বৃত্তান্ত বা সিভি জমা দেবার ব্যবস্থা থাকছে বেসিস সফটএক্সপোতে।

এক্সপো জোনে থাকা সবগুলো প্রতিষ্ঠানের সামনে সিভি রাখার বক্সে তা জমা দিতে পারবেন আগ্রহীরা। 

রাজধানীর কুড়িলের বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে ১৫তম বেসিস সফটএক্সপো অুনষ্ঠিত হবে আগামী ১৯ থেকে ২১ মার্চ পর্যন্ত।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বা বেসিস এই প্রদর্শনীর আয়োজক।

‘টেকনোলজি ফর প্রসপারিটি’ স্লোগান নিয়ে শুরু হতে যাওয়া আয়োজনটিতে এমন ভিন্ন ধর্মী উদ্যোগের কথা জানান এবারের সফটএক্সপোর আহবায়ক বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান।

তিনি টেকশহরডটকমকে বলেন, তথ্যপ্রযুক্তি খাতে অনেকেই চাকরি করতে চান। এমন দেখা যায়, তারা দেশের বড় বড় প্রতিষ্ঠানগুলোতে সরাসরি তাদের সিভি দিতেও পারেন না। তাদের জন্য এমন উদ্যোগ নিয়েছি আমরা।

ফারহানা এ রহমান বলেন, আমরা অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ইতোমধ্যে আলোচনা করেছি। সামনে আবারও কথা হবে। সব প্রতিষ্ঠানই তাদের স্টলের সামনে সিভি নেওয়ার বক্স রাখবে।

প্রতিষ্ঠানগুলো এই সিভি নিয়ে পরে যাচাই-বাছাই করে নিজেদের প্রয়োজন অনুযায়ী কর্মী খুঁজে নিতে পারবে। এতে অনেক তরুণ-তরুণী তাদের স্বপ্নের তথ্যপ্রযুক্তি খাতে চাকরির সুযোগ পাবে বলে জানান তিনি।   

বেসিস আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনীতে এবার প্রায় আড়াইশো দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা  প্রদর্শনের সুযোগ থাকবে। 

এবারের প্রদর্শনী এলাকাকে দশটি জোনে ভাগ করা হয়েছে। এছাড়াও নতুন সংযোজন ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সপেরিয়েন্স জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে। রয়েছে উইমেন জোন, ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন এবং বরাবরের মতো রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন শতাধিক দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ।

দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে থাকছে বি-টু-বি ম্যাচমেকিং সেশন, যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন। আয়োজন করা হবে কর্পোরেট আওয়ার, যেখানে অংশ নেবেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল। শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প আর বরাবরের মতো গেইমিং ফেস্ট।

ইএইচ/মার্চ০৫/২০১৯/১৬০০

*

*

আরও পড়ুন