এলো অ্যান্ড্রয়েড পাইসহ রিয়েলমি ৩ প্রো

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাজারে স্বল্পমূল্যের স্মার্টফোনের চাহিদা কিছুটা বেড়েছে। ফ্ল্যাগশিপের পাশাপাশি সেই বাজার ধরতে অনেক প্রতিষ্ঠানই এখন কম বাজেটের ফোন আনছে।

এবার সেই কম বাজেটের ফোন নিয়ে হাজির হলো রিয়েলমি। প্রতিষ্ঠানটি তাদের রিয়েলমি ৩ প্রো ফোনটি বাজারে ছেড়েছে। ফোনটিতে অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড পাই।

ফোনটি দিয়ে রিয়েলমি শাওমির সঙ্গে টক্কর দিতে পারবে বলে মনে করছেন অনেক গ্রাহক। কারণ, শাওমি গত সপ্তাহেই বাজারে ছেড়েছে তাদের রেডমি নোট ৭ ফোনটি। ভারতের বাজারে শাওমির ফোনটি ইতোমধ্যে সাড়া ফেলেছে। আর সেই ফোনটির পাশাপাশি রিয়েলমি ৩ প্রো দেশটির বাজারে সাড়া ফেলবে বলেই মনে করছেন অনেকে।

নতুন রিয়েলমি ৩ এর চেয়ে এই ফোনটির ডিজাইনে কিছু পার্থক্য রয়েছে। এতে রয়েছে ৬. ২২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। রয়েছে ড্রপ নচ। যেটি রিয়েলমি ২ প্রো ফোনে ছিল। ১২ ন্যানোমিটার মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসর থাকছে ফোনটিতে। রয়েছে ব্যাকআপ দিতে ৪২৩০ এমএএইচ ব্যাটারি।

পিছনে থাকছে ১.৮ অ্যাপারচারের ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

তিন জিবি র‍্যাম এবং ৩২ জিবি রম এবং চার জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের সংস্করণে পাওয়া যাচ্ছে ফোনটি। আপাতত শুধু ভারতের বাজারেই ছেড়েছে রিয়েলমি ৩ প্রো।

ইএইচ/মার্চ০৪/২০১৯/১৮০০

*

*

আরও পড়ুন