নুবিয়ার স্মার্টওয়াচে ৪ ইঞ্চির ডিসপ্লে

zte-nubia-alpha-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি নুবিয়া নতুন প্রযুক্তির একটি স্মার্টওয়াচ এনেছে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বড় ডিসপ্লের স্মার্টওয়াচটির ঘোষণা দেয় তারা। স্মার্টওয়াচটির নাম দেওয়া হয়েছে নুবিয়া আলফা।

স্মার্টওয়াচটির উপরের অংশের অনেকটাজুড়ে আছে ডিসপ্লে। নুবিয়া আলফাতে আছে ৪ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে, যার রেজুলেশন ৯৬০*১৯২ পিক্সেল। প্রসেসরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ওয়্যার ২১০০ চিপসেট। র‍্যাম আছে ১ জিবি স্টোরেজে আছে ৮ জিবি। ব্যাকআপের জন্য রয়েছে ৫০০ এমএএইচ ব্যাটারি। স্মার্টওয়াচটিতে ছবি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

নুবিয়া আলফা বাজারে আসবে কালো ও সোনালী রঙে। কানেক্টিভিটির ওপরে নির্ভর করেও আলাদা সংস্করণে আসবে এটি। ব্লুটুথ কানেক্টিভিটি সম্বলিত মডেলটি কিনতে খরচ হবে ৫১০ ডলার (৪২ হাজার ৩৩০ টাকা)।

ইসিম সংস্করণটিতে স্মার্টফোনের সাহায্য ছাড়াই ইন্টারনেট ব্যবহার করা যাবে। এই সংস্করণের দাম হবে ৫৪৯ ডলার (৪৫ হাজার ৫৬৭ টাকা)।

ইসিম গোল্ড সংস্করণটির দাম হবে ৭৩৭ ডলার (৬১ হাজার ১৭১ টাকা)। স্মার্টঘড়িটি হার্ট রেট, নিরবিচ্ছিন্ন ঘুমসহ কয়েক ধরণের ব্যায়াম ট্র্যাক করতে পারে।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ ফেব্রু ২৬/২০১৯/১৪১৫

*

*

আরও পড়ুন