পুরান ঢাকার ব্যবসার ডিজিটালাইজেশন প্রয়োজন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পুরান ঢাকার ব্যবসা-বাণিজ্যের ডিজিটালাইজেশন করা নিয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

তাদের ব্যবসা-বাণিজ্যকে ডিজিটাল করতে ই-কমার্সের ভূমিকা নিয়ে সেমিনারটি করে ই-ক্যাবের বিজনেস টু ই-বিজনেস ফোরাম ও জেসিআই ঢাকা হেরিটেজ।

পুরান ঢাকার ওয়ারিতে শনিবার অনুষ্ঠিত সেমিনারে জেসিআই ঢাকা হেরিটেজের সভাপতি আসিফ আহনাফ সঞ্চালনা করেন। 

সেমিনারে পুরান ঢাকার ব্যবসার ডিজিটালাইজেশন নিয়ে করণীয় সম্পর্কে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজনেস টু ই-বিজনেস ফোরামের সভাপতি রেজওয়ানা খান।

অনুষ্ঠানে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, পুরান ঢাকায় ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনা বুঝিয়ে দেয় এ অঞ্চলে ডিজিটালাইজেশন কতটা গুরুত্বপূর্ণ। এ সময় তিনি পুরান ঢাকার সব বিজনেস নিয়ে একটি ডিজিটাল প্লাটফর্ম তৈরির পরামর্শ দেন।

ই-ক্যাবের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ তমাল জানান, ২০২১ সালের মধ্যে এক লাখ উদ্যোক্তা ডিজিটালাইজ এবং নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ই-ক্যাব শিগগির চালু করছে ই-ক্যাব বিজনেস সাপোর্ট সেন্টার। যেখান থেকে উদ্যোক্তাদের ইনকিউবেশন, লিগ্যাল সাপোর্ট, ডিজিটাল এডুকেশনসহ নানাবিধ সাহায্য করবে। 

সেখানে আরও উপস্থিত ছিলেন অ্যাক্সেস টু ইনফরমেশন (এটুআই) এর ই-কমার্স প্রধান রেজওয়ানুল হক জামি, ভাইয়া ভাইয়া গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট শাখাওয়াত হোসেন মামুন, জেসিআই বাংলাদেশের লিগ্যাল কাউন্সিল মীর শাহেদ আলী, পান্ডুঘর গ্রুপের ডিজিএম এস এম আহবাবুর রহমান এবং আবিষ্কার বাংলাদেশের ইনভেস্টমেন্ট ম্যানেজার নাজমুল করিম এবং ইনোভেডিয়াসের হেড অফ অপারেশন খান মো. নকিব স্বাধীন।

আয়োজনের পৃষ্ঠপোষকতা করে বাংলাদেশের একমাত্র আইকান ডোমেইন রেজিস্ট্রার রেজিস্ট্রো, সহযোিগতায় ছিল ই-ক্যাব, আইম্যাশ, ইনোভেডিয়াস, ক্লাউড বেঞ্জ এবং স্টার কম্পিউটার সিস্টেমস।

ইএইচ/ফেব্রু২৫/২০১৯/১৭১০

*

*

আরও পড়ুন