হাট জমেছে দ্বিতীয় দিনেও, পণ্য সেবায় ছাড়

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দ্বিতীয় দিনের সকাল থেকেই জমে উঠেছে হাট। সেই হাটে ক্রেতা ও দর্শনার্থী সমাগমও বেড়েছে।

রাজধানীতে শুরু হওয়া তিন দিনব্যাপী উদ্যোক্তা হাটের দ্বিতীয় দিন দুপুরে এসেছিলেন আবু হুরাইরা নামের এক দর্শনার্থী। পুরো আয়োজন ঘুরে দেখে পছন্দের কিছু পণ্যও কেনেন।

হাট থেকে বেরুবার পথে কথা হলে তিনি জানান, এটা অনেকটা ভিন্ন ধরনের আকটা আয়োজন দেখলাম। যারা জিনিসপত্র বিক্রি করতে বসছেন সবাই তরুণ। হরেক রকম পণ্য থেকে বাসার জন্য কিছুটা কিনলাম। দামও অন্য জায়গার চেয়ে কম।

তরুণ ও নবীন উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘চাকরি খুঁজব না চাকরি দেব’র উদ্যোগে ধানমন্ডি ২৭ নম্বরে উইম্যান ভলান্টারি অ্যাসোসিয়েশন মিলনায়তনে বসেছে উদ্যোক্তা হাটটি। চলবে রোববার পর্যন্ত।

আইপে উদ্যোক্তা হাটের আহবায়ক প্রমি নাহিদ জানান, এবারের হাটে প্রায় ৫০ উদ্যোক্তা তাদের জামা, কাপড়, খাবার, চামড়া ও চামড়াজাত পণ্য, ইলেকট্রনিক্স, ইনটেরিয়র সামগ্রী, আইটি সেবা  প্রদর্শন ও বিক্রি করছেন।

হাটে অংশ নিয়ে বিভিন্ন উদ্যোক্তারা তাদের পণ্যে ছাড় ও অফার দিয়েছেন। নগদ মূল্যছাড় ছাড়াও নানা ধরনের অফার দিচ্ছে তারা।

যেকোন প্রকার হোস্টিং কিনলে ডটকম ডোমেইন ফ্রি দিচ্ছে হোস্টমাইট। মাত্র দুই হাজার টাকায় পেমেন্ট গেটওয়ে সল্যুশনে দিচ্ছে আমার পে।

বুটিক ব্র্যান্ডশপ ব্রিওনা তাদের পণ্যে ছাড় দিচ্ছে বলে জানান উদ্যোক্তা সাদিয়া আফরিন। তিনি জানান, নিজেই ডিজাইন করে পোশাক তৈরি করেন। শুরুর পর থেকে তিনি অনলাইনে বিক্রি করেন। সারাদেশেই তার তৈরি পণ্য ডেলিভারি দেন।

তিনি জানান, মূলত পণ্যের মান দেখাতেই তিনি উদ্যোক্তা হাটে এসেছেন।

উদ্যোক্তা হাটে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের প্যাভেলিয়নে রয়েছে প্রতিষ্ঠানটির সব ধরনের আইটি ও আইটি এনাবল্ড সেবার সমাহার।

এছাড়া রয়েছে মোবাইল অ্যাপস থেকে শুরু করে কাস্টোমাইজড সফটওয়্যার, ডোমেইন থেকে শুরু করে হোস্টিং সার্ভার ইত্যাদি সব সেবা। যা তাদের স্টল থেকেই পাওয়া যাচ্ছে।

হাটে অংশ নিয়েছে টোটাল অনলাইন সলুশন, কুক্যান্টস লিমিটেড, ডিজিটাল পাওয়ার অ্যান্ড টেকনোলজি, মেনসা ডিজিওয়ার্ল্ড, রেজিস্ট্রো, কড়ি.কম, শাবাব লেদার, জেটগো,  কাশফিয়া বুটিক, অঙ্গ ঢং, ফ্রুইজার বাংলাদেশ, খানস হেলথ অ্যান্ড বিউটি, আফরিনস কালেকশন, জামিলা, কারুকাজ, ব্রেওন্না,  ফুডহাট, প্রিয় বাজার, ইজিয়ার, রেজিস্ট্রার,  অদ্ভুত দ্যা শপিং উন্ডার, নাইয়রী, অচিন, রেনে বাংলাদেশ, সুহায়রা, সফট টেক ইনোভেশন লিমিটেড, সাববাক্স, এম অ্যান্ড বি ইন্টারন্যাশনাল, স্টাইজিন, প্রাইম আইটি লিমিটেড, রঙিনমেলা, ব্র্যান্ড কিডজ, লেজিফগ.কম,  লিরিক হ্যান্ডিক্রাফটস, হোস্টমাইট, পেপারটুপার্ল বিডি, বেকারি অ্যান্ড পেস্ট্রি, ডাবটেইল এবং ডায়না হোস্ট লিমিটেড।কৌশলগত পার্টনার আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, বিডি ভেঞ্চার লিমিটেড।

আয়োজনে পার্টনার হিসাবে রয়েছে টেকশহরডটকম। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) আয়োজনের সহযোগী।

হাট রোববারও সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

ইএইচ/ফেব্রু২৩/২০১৯/১৬৪৫

*

*

আরও পড়ুন