আপওয়ার্কে প্রথম বাংলাদেশি মিলিয়নিয়ার শরীফ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের অন্যতম বড় অনলাইন মার্কেটপ্লেস আপওয়ার্কে প্রথম বাংলাদেশি হিসেবে একক প্রোফাইলে এক মিলিয়ন ডলার আয়ের রেকর্ড করেছেন শরীফ মুহাম্মদ শাহজাহান।

বৃহস্পতিবার তার আপওয়ার্ক প্রোফাইলের আয় এই এক মিলিয়ন ডলার স্পর্শ করে। যা বিশ্বখ্যাত মার্কেটপ্লেসটির একক প্রোফাইলে বাংলাদেশি হিসেবে প্রথম বলে টেকশহরডটকমকে জানান এই হাইপ্রোফাইল ফিল্যান্সার।

মূলত ফটো এডিটিংয়ের কাজ করেন তিনি। তার প্রোফাইল ব্যক্তিগত হলেও ১৫ জনের একটি দল নিয়ে কাজ করেন শরীফ। সাভারের পল্লী বিদ্যুৎ বাজারে তার কর্মস্থল।

বৃহস্পতিবার রাতে শরীফ মোহাম্মদ শাহজাহান টেকশহরডটকমকে জানান, বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১১টা হতে ১২টার মধ্যে এক মিলিয়ন ডলার আয় পূর্ণ হয়।

‘আমার প্রোফাইল ছিল ইল্যান্সে। ২০১০ এর মার্চ মাসে শুরু। ক্লাইন্টদের বেশিরভাগ ইল্যান্সেরই। ইল্যান্স-ওডেস্ক একসঙ্গে হয়ে যাওয়ার পর আপওয়ার্কেও অনেক ক্লাইন্ট যুক্ত হয়েছে। আসলে বিষয়টা একই, আপওয়ার্ক না হলেও আমার আয় এমন ল্যান্ডমার্কেই আসতো’ বলছিলেন তিনি।

এছাড়া ফ্রিল্যান্সার ডটকমেও কাজ করেন শরীফ। সেখানে পৌনে দুই লাখ ডলারের মতো আয় তার। আরেকটা পিপল পার আওয়ারে, সেখানে আয় ৩৫ হাজার ডলার।

অনলাইন মার্কেটপ্লেসে কীভাবে এমন আয়, সমস্যা-চ্যালেঞ্জ ইত্যাদি নিয়ে টেকশহরের লাইভে বসবেন তিনি। লাইভ দেখতে চোখ রাখুন  ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত ১১ টায় টেকশহর পেইজে

এডি/ফেব্রু২২/২০১৯/০১৫৬

আরো পড়ুন –

চার্জ বাড়িয়েছে আপওয়ার্ক, শূন্য করেছে ফ্রিল্যান্সার ডটকম  

‘শিখবে সবাই’তে ফ্রিল্যান্সিং শিখছেন বিদেশিরাও  

অনলাইনে গাছ কিনতে চান?  

অনলাইনে কোর্স করাবে দ্য টু আওয়ার জব 

১৫ টি মতামত

    • tahmina tania said:

      আপনাকে যে কাজ করতে চান তার উপর কোর্স করতে হবে । শিখে কাজ করতে পারবেন । ভাল থাকবেন । ধন্যবাদ ।

*

*

আরও পড়ুন