চীনে উন্মোচন মি৯

Mi9-techshohor
Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের বেইজিংয়ে এক ইভেন্টে শাওমি উন্মোচন করেছে মি৯। মিড রেঞ্জের ফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর।

ফোনটিতে আছে ৬ দশমিক ৩৯ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে, যার রেজুলেশন ২৩৪০*১০৮০ পিক্সেল।

অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৯ পাই। ফোনটিতে থাকবে তিনটি রিয়ার ক্যামেরা। একটি ক্যামেরায় থাকবে ৪৮ মেগাপিক্সেল। এর সঙ্গে থাকবে ১৬ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

এতে থাকবে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ব্যাকআপ দিতে আছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। এতে রয়েছে ২৭ ওয়েটের চার্জিং সাপোর্ট।

Mi9-12GB-techshohor
ট্রান্সপারেন্ট ব্যাক। ছবি : দ্য ভার্জ

ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা পাতে হলে কিনতে হবে আলাদা চার্জিং প্যাড। একবারে পুরো ডিভাইসটি চার্জ করতে চার্জিং প্যাডটি সময় নেবে ৪০ মিনিট।

৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম সংস্করণের দাম ধরা হয়েছে ২২৯৯ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় ৩৭ হাজার ৪৮৭ টাকা)। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম সংস্করণের দাম ধরা হয়েছে ৩২৯৯ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় ৪১ হাজার ২৩৭ টাকা। এই সংস্করণের ফোনগুলো নীল, বেগুনি ও কালো রঙে পাওয়া যাবে।

ডেকোরেটিভ ট্রান্সপারেন্ট ডিজাইনের আরেকটি সংস্করণে থাকবে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রম। দাম ধরা হয়েছে ৩৯৯৯ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় ৪৯ হাজার ৯৮৭ টাকা)। 

আপাতত শুধু চীনের জন্য উন্মোচন করা হলো ফোনটি। ভবিষ্যতে বিশ্ব বাজারে ছাড়া হবে। স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে জানানো কবে গ্লোবাল লঞ্চের তারিখ।

অ্যান্ড্রয়েড পুলিশ অবলম্বনে এজেড/ ফেব্রু ২০/২০১৯/১৬

*

*

আরও পড়ুন