আইকিউওর প্রথম ফোন আসবে ১ মার্চ

IQoo-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভিভোর নতুন সাবব্র্যান্ড আইকিউওর প্রথম ফোন আসবে ১ মার্চ। চীনের সোশ্যাল মিডিয়া উইবোতে এক পোস্টার প্রকাশ করে বিষয়টি নিশ্চিত করেছে ভিভো।

আগেই ধারণা করা হয়েছিলো, ব্র্যান্ডটি শুধু প্রিমিয়াম ডিভাইস বাজারে আনবে। ডিভাইসগুলোর দাম হবে ৫০ হাজারের উপরে। এ ধারণা সত্যি প্রমাণিত হয়েছে। মঙ্গলবার আরেকটি টিজারে আইকিউও জানায়, শক্তিশালী গেইমিং ফোন আনছে তারা।

নাম না জানা সেই ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রম। ব্যাটারির শক্তি হবে ৪ হাজার এমএএইচ। এতে থাকবে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট, ৪৪ ওয়াটের চার্জিং সাপোর্ট ও ফোরডি শক। যারা পাবজি গেইমটি খেলেন তারা ফিচারটির মাধ্যমে ফোরডি অভিজ্ঞতা পাবেন। যেমন গেইমটিতে গোলাগুলি চলার সময় স্মার্টফোনটিও ভাইব্রেট হতে থাকবে। ফোনটি এনএফসি কানেক্টিভিটিও সাপোর্ট করবে। এর পেছনে থাকবে ৩টি রিয়ার ক্যামেরা। এতে কতো ইঞ্চির ডিসপ্লে থাকবে তা জানা যায়নি। তবে ফোনটিতে সুপার এইচডিআর ডিসপ্লে থাকার কথা নিশ্চিত করা হয়েছে।

ফিচার সম্পর্কে তথ্য মিললেও ফোনটির ডিজাইন কেমন হবে তা জানতে আরও কয়দিন অপেক্ষা করতে হবে।

গত ১২ ফেব্রুয়ারি উইবোতে আইকিউওর সঙ্গে পরিচয় করিয়ে দেয় ভিভো। শাওমির রেডমি ও অপ্পোর রিয়ালমি সাব ব্র্যান্ডের মতো আইকিউও হবে ভিভোর আলাদা একটি প্রতিষ্ঠান।

গিজমো চায়না অবলম্বনে এজেড/ফেব্রু ২০/২০১৯/১২৪৫

*

*

আরও পড়ুন