ব্লু-রে প্লেয়ারের উৎপাদন বন্ধ ঘোষণা স্যামসাংয়ের

player-blue-ray-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্রে ৪কে আল্ট্রা এইচডি ব্লু-রে প্লেয়ারের উৎপাদন বন্ধ ঘোষণা করেছে স্যমসাং। প্রতিষ্ঠানটির মুখপাত্র জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের বাজারে আর নতুন মডেলের প্লেয়ার আনা হবে না। তবে এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে কী কারণ রয়েছে তা জানানো হয়নি।

সর্বশেষ ২০১৭ সালে ব্লু-রে প্লেয়ার বাজারে এনেছিল স্যামসাং। এরপরে চলতি বছর নতুন প্লেয়ার বাজারে আনার পরিকল্পনা থাকলেও তা বাতিল করে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি রিসার্চ ফার্ম নিলসন জানিয়েছে, স্ট্রিমিং ডিভাইসের ব্যবহার বৃদ্ধি পাওয়ায় ব্লু-রে ও ডিভিডি প্লেয়ারের আয়ু শেষ হতে চলেছে। আগে যুক্তরাষ্ট্রের ৭২ শতাংশ পরিবারে একটি করে ব্লু রে প্লেয়ার থাকতো। এখন সেই হার নেমে এসেছে ৬৬ শতাংশে। প্রাপ্ত বয়স্ক ব্যক্তিদের মধ্যে প্লেয়ারটি ব্যবহার করার প্রবণতাও কমেছে। দিনে গড়ে ৫ মিনিট করে প্লেয়ারটি চালান ব্যবহারকারীরা।

অ্যামাজন ফায়ার টিভি, গুগল ক্রোমক্রাস্ট, রকু আল্ট্রা ও অ্যাপল টিভিতেই ৪কে রেজুলেশনের কনটেন্ট দেখা যায়। ৪কে স্ট্রিমিং ডিভাইসের দামও বেশ কম। তাই দাম দিয়ে আর ব্লু-রে প্লেয়ার কিনছেন না ক্রেতারা। গত এপ্রিলে অপ্পোও তাই প্লেয়ারটির উৎপাদন বন্ধ ঘোষণা করে।

এজেড/ফেব্রু১৯/২০১৯/১৮৪৫

*

*

আরও পড়ুন