STE 2019 (summer) in news page

সনির এক্সপেরিয়া এক্সজেড৪ আসছে ২৫ ফেব্রুয়ারি

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন একটি ফোন আনার বিষয়টি জানিয়েছে জাপানের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি।

ব্র্যান্ডটি ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে এবার এক্সপেরিয়া এক্সজেড৪ মডেলের ফোনটি আনছে বলে ঘোষণা এসেছে।

অনেক আগে থেকেই জনপ্রিয় সনির হ্যান্ডসেটগুলো। অন্যান্য হ্যান্ডসেট নির্মাতারা যখন ফাইভজি নিয়ে কাজ করছে তখন অবশ্য সনি চাইছে তাদের পুরাতন জনপ্রিয়তা ফিরে পেতে। আর সে কারণেই নতুন ফোন আনা।

সনি তাদের টুইটারে একটি টিজার ভিডিও প্রকাশ করেছে। অবশ্য টিজারটিতে যে, এক্সজেড৪ মডেলটিই দেখানো হয়েছে তার কিছু বলা যায়নি। সেটার সম্পর্কে একটা ইঙ্গিত দেওয়া হয়েছে মাত্র।

প্রতিষ্ঠানটির আগের কিছু ছবি এবং তথ্য দেখে এটা বলা হচ্ছে যে, সনির ফোনটির বিশেষত্ব হচ্ছে এর ইউনিক ২১:৯ ডিসপ্লে।

ফোনটির উন্মোচন করা হবে ২৫ ফেব্রুয়ারি বার্সেলোনায়।

এর আগে ফোনটির ব্যাপারে ফাঁস হওয়া তথ্য ও ছবি থেকে জানা যায়, এক্সজেড৪ এ থাকবে ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে, যার অনুপাত হবে ২১:৯। রেজুলেশন হবে ১৪৪০*৩৩৬০ পিক্সেল। ফোনটি এইচডিআর কনটেন্ট সাপোর্ট করবে। ডিসপ্লের সুরক্ষায় থাকবে কর্নিং গোরিলা গ্লাস ৫। পুরুত্ব হবে ৯ মিলিমিটার।

ফোনটির পেছনে থাকবে তিনটি সেন্সর। এতে থাকবে এফ/১.৬ অ্যাপার্চারসহ ৫২ মেগাপিক্সেল সেন্সর ও এফ/২.৬ অ্যাপার্চারসহ ১৬ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। তৃতীয় ক্যামেরায় থাকবে টাইম অব ফ্লাইট সেন্সর। ক্যামেরাটিতে থাকবে দশমিক ৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার প্রধান কাজ হবে অটো ফোকাসিং সক্ষমতা বৃদ্ধি করা। সামনে থাকবে একটি সেলফি ক্যামেরা। এর রেজুলেশন কতো হবে তা জানা যায়নি।

ফ্ল্যাগশিপ ফোনটিতে আরও থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। র‍্যাম থাকবে ৬ জিবি ও রম থাকবে ১২৮ জিবি। চাইলে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ফোনটিতে কোনো হেডফোন জ্যাক থাকবে না।

এতে ব্যাকআপের জন্য থাকবে ৪৪০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি আসতে পারে ডিপ পার্পেল, ব্ল্যাক, ব্লু ও সিলভার রঙে।

ইএইচ/ফেব্রু১৮/২০১৯/২০১৫

*

*

আরও পড়ুন