তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবার হাট বসছে শুক্রবার

Uddogta-Haat-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীতে আবারও বসছে নবীন-তরুণ উদ্যোক্তাদের মিলনমেলা। উদ্যোক্তাদের প্লাটফর্ম ‘চাকরি খুঁজব না চাকরি দেব‘-এর উদ্যোগে আগামী শুক্রবার শুরু হচ্ছে উদ্যোক্তা হাট।

তিন দিনের ওই আয়োজন চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। ফাল্গুনী ওই উদ্যোক্তা হাট বসছে ধানমন্ডি ২৭ নম্বরের উইম্যান ভলান্টারি অ্যাসোসিয়েশনের মিলনায়তনে।

আয়োজন নিয়ে বিস্তারিত জানাতে সোমবার বিশ্ব সাহিত্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলন করে স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)।

সংবাদ সম্মেলনে বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান বলেন, তরুণ উদ্যোক্তারা যাতে তাদের পণ্য ও সেবা সম্পর্কে অন্যদের জানাতে পারেন সেই ব্যবস্থা করে দিচ্ছি আমরা। এই আয়োজন থেকে তারা তাদের পণ্য ও সেবা নিয়ে দেশের বিভিন্ন জনগোষ্ঠীর কাছে পৌঁছাতে পারবে বলেই বিশ্বাস।

তিনি জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই হাট। এবারের হাটে প্রায় ৪৫ জন উদ্যোক্তা তাদের জামা-কাপড়, খাবার, চামড়া ও চামড়াজাত পণ্য, ইলেকট্রনিক্স, ইন্টেরিয়র সামগ্রী, তথ্যপ্রযুক্তি সেবা প্রর্দশন ও বিক্রি করবেন।

হাটে অংশ নেবে টেকস্ট্রিম সলিউশনস, টোটাল অনলাইন সলিউশনস, কুক্যান্টস লিমিটেড, ডিজিটাল পাওয়ার অ্যান্ড টেকনোলজি, রেজিস্ট্রো, কড়ি ডটকম, শাবাব লেদার, জেটগো, কাশফিয়া বুটিক, অঙ্গ ঢং, ফ্রুইজার বাংলাদেশ, খানস হেলথ অ্যান্ড বিউটি, আফরিনাস কালেকশন, জামিলা, ক্লাউড বেনজ লিমিটেড, ব্রেওন্না, ফুডহাট, প্রিয়বাজার, ইজিয়ার, অদ্ভুত দ্য শপিং উন্ডার, নায়রী, অচিন, রেনে বাংলাদেশ, সুহায়রা, সফট টেক ইনোভেশন লিমিটেড, সাববাক্স, এম অ্যান্ড বি ইন্টারন্যাশনাল, স্টাইজিন, প্রাইম আইটি লিমিটেড, রঙিন মেলা, ব্র্যান্ড কিডজ, লেজিফগ ডটকম, লিরিক হ্যান্ডিক্রাফটস, হোস্টমাইট, পেপার টুপার্ল বিডি, ডাবটেইল, ওকার, ডায়না হোস্ট লিমিটেড এবং বক্স অব অর্নামেন্টস।

স্ট্রাটেজিক পার্টনার হিসেবে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং বিডি ভেঞ্চার লিমিটেড।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, আইপে বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের হেড অব উইম্যান এন্ট্রাপ্রেনার অ্যান্ড বিজনেস ইন্টিলিজেন্স ম্যানেজার খাদিজা মরিয়ম প্রমুখ।

আইপে ফাল্গুনী উদ্যোক্তা হাটের পার্টনার হিসেবে রয়েছে ডিপার্টমেন্ট অব ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। সোশ্যাল মিডিয়া পার্টনার হিসেবে মন্ত্র এবং ওয়েব পার্টনার হিসেবে ভার্চুয়ানিক সলিউশনস।

মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তিভিত্তিক সাইট টেকশহর ডটকম, জাগো নিউজ২৪.কম, নাগরিক টিভি, ঢাকা এফএম, সি নিউজ।

ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে জিরো ডিগ্রি কমিউনিকেশন। এ ছাড়া ফটোগ্রাফি পার্টনার থাকছে স্টোরি অ্যালবাম। টাইটেল স্পন্সর দেশের অন্যতম জনপ্রিয় ডিজিটাল মানি প্ল্যাটফর্ম আইপে বাংলাদেশ।

ইএইচ/ফেব্রু১৮/২০১৯/১৪৩২

*

*

আরও পড়ুন