বাজেট নিয়ে বিসিএস ও বেসিসকে অর্থমন্ত্রীর আশ্বাস

Budget-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: চূড়ান্ত বাজেটে বাংলাদেশ কম্পিটার সমিতি এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) প্রস্তাব বিবেচনার আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম এ দুই সংগঠন অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে ২০১৪-২০১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন সংশোধনী প্রস্তাবনা তুলে ধরেন। অর্থমন্ত্রী চূড়ান্ত বাজেটে তা বিবেচনার আশ্বাস দিয়েছেন।

Budget-TechShohor

প্রস্তাবনার মধ্যে রয়েছে ২৭ ইঞ্চি পর্যন্ত কম্পিউটর মনিটর আমদানিতে শুল্ক মওকুফ, ইন্টারনেট ব্যবহারে গ্রাহক পর্যায়ে ১৫ শতাংশ শুল্ক কমানো, আইসিটি পণ্য আমদানিতে সরকারের এইচএস কোড পূনর্বিন্যাস, আইসিটিকে শিল্পের মর্যাদা দিয়ে বাড়ি ভাড়ার মূসক থেকে সম্পূর্ণ অব্যাহতি, সিসি ক্যামেরা আমদানিতে শুল্ক হ্রাস, ওয়েবক্যাম ডিভাইসে ১০ শতাংশ আমদানি শুল্ক প্রত্যাহার, আইসিটি পণ্যের ওপর এটিভি ৪ শতাংশ থেকে কমিয়ে ৩ শতাংশ করা এবং হার্ডওয়্যার, সফটওয়্যার ও নেটওয়ার্কিংয়ের সম্পূরক কর অবকাশ সুবিধা সম্প্রসারণ।

সাক্ষাতে বিসিএস প্রতিনিধি দলে ছিলেন সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন, মহাসচিব নজরুল ইসলাম মিলন, পরিচালক আলী আশফাক এবং নির্বাহী পরিচালক মো: শাহ আলম সিদ্দিকী। বেসিস প্রতিনিধি দলে ছিলেন সভাপতি শামীম আহসান এবং সিনিয়র সহ-সভাপতি সৈয়দ আলমাস কবীর।

– আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন