জেমস ট্রেভরের ঢাকার ভিডিও এখন ইউটিউবে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিখ্যাত ফুড ব্লগার জেমস ট্রেভর ঢাকা ছেড়েছেন চলতি মাসের শুরুতে। আড়াই সপ্তাহ ছিলেন। এ সময়ের মধ্যে ঢাকা ও চট্টগ্রামের বিখ্যাত সব খাবারের হোটেলে গিয়েছেন তিনি।

এবার তার ভিডিওগুলো এডিট করে সোশ্যাল মিডিয়া ও ইউটিউবে আপলোড করার পালা। আগেই জানিয়েছিলেন ৪টি আলাদা ভিডিও আপলোড করবেন।

শনিবার রাতে ইউটিউবে আপলোড করলেন তার প্রথম ভিডিও ‘ওল্ড ঢাকা স্ট্রিট ফুড ট্যুর’।

২০ মিনিট ১৬ সেকেন্ডের এই ভিডিও দেখে যে কারো জিভে পানি চলে আসবে। পুরানো ঢাকার ছয়টি আলাদা জায়গার খাবার চেখে দেখেছেন তিনি। চায়ে ডুবিয়ে বাকরখানি খাওয়ার মধ্য দিয়ে শুরু হয় তার খাদ্য ভ্রমণ। এরপরে নিরব হোটেলে গেলে তার সামনে হাজির করা হয় ৩০ পদের খাবার। সেখানে ভর্তা, ছোট মাছ ও হাঁসের মাংসের দারুণ প্রশংসা করেন জেমস। এরপরে তিনি বিউটি লাচ্ছির দোকানে গিয়ে লাচ্ছি, লেবুর শরবত ও ফালুদার স্বাদ নেন। বিউটির ফালুদা খেয়ে রেটিং দেন ১০/১০।

পুরান ঢাকার সবচেয়ে বিখ্যাত বিরিয়ানির দোকান হাজির বিরিয়ানিতে ঢুঁ মারেন জেমস। সরিষার তেলের সেই বিরিয়ানি খেয়ে রেটিং দেন ১০ এর মধ্যে ৯ দশমিক ৩। এরপর রাস্তার ধারে ভাপা ও চিতই পিঠা খেয়ে চলে যান নান্নার মোরগ পোলাও খেতে।

খাদ্য ভ্রমণ নিয়ে আরও তিনটি পর্ব আপলোড করবেন তিনি। কিন্তু তার আগেই ফেইসবুক প্রথম ভিডিও আপলোড করে যে পরিমাণ সাড়া পেয়েছেন তাতে আগে ভাগেই সবাইকে ধন্যবাদ দিতে হচ্ছে তাকে। ভিডিওর নিচে বাংলাদেশি ভক্তদের কমেন্টের বন্যা বয়ে গেলে অনেককেই আলাদাভাবে রিপ্লাই দিয়েছেন তিনি। কথা দিয়েছেন আবারও আসবেন। 

এখন পর্যন্ত ইউটিউবে ভিডিওটি দেখা হয়েছে ২ লাখ ৭৯ হাজার বার। বাংলাদেশে থাকার সময় জেমস আর কোথায় কোথায় ঘুড়েছেন তা জানতে হলে চোখ রাখতে হবে তার ইনস্টাগ্রাম পেইজে।

আরও পড়ুন

বিখ্যাত ফুড ব্লগার এখন ঢাকায়

এজেড/ ফেব্রু ১৭/২০১৯/১১১৮

*

*

আরও পড়ুন