দাম বাড়লো ওয়ালটনের ৪ স্মার্টফোনের

walton-primo-techshohor
Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সম্প্রতি ঘোষিত প্রস্তাবিত বাজেটে মোবাইল হ্যান্ডসেট আমদানিতে ১৫ শতাংশ ভ্যাট আরোপ করা হয়েছে। আর এর প্রভাব পড়তে শুরু করছে দেশের মোবাইল ফোনের বাজারে। বৃদ্ধি পাচ্ছে মোবাইল ফোনের দাম। ইতিমধ্যে দেশি স্মার্টফোন বাজারজাতকরণ প্রতিষ্ঠান ওয়ালটন তাদের চারটি স্মার্টফোনের দাম বৃদ্ধি করেছে।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, ওয়ালটন প্রিমো জিএইচ২, প্রিমো জিএইচ+, প্রিমো এইচ৩ এবং প্রিমো আর৩ স্মার্টফোনগুলোর দাম ২০০ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। ভ্যাট আরোপের কারণ দেখিয়ে কোম্পানিটি তাদের এসব স্মার্টফোনের দাম বাড়িয়েছে।

walton-primo-techshohor

৫ ইঞ্চি ডিসপ্লের প্রিমো জিএইচ+ স্মার্টফোনটির দাম ৫০০ টাকা বৃদ্ধি করে ১০ হাজার ৯৯০ টাকা করা হয়েছে। আগে ফোনটির দাম ছিলো ১০ হাজার ৫৯০ টাকা। স্মার্টফোনটি রয়েছে ১.৩ গিগাহার্জ প্রসেসর এবং ১ গিগাবাইট র‍্যাম।

প্রিমো জিএইচ২ মডেলের স্মার্টফোনটির দাম ২০০ টাকা বেড়ে ৯ হাজার ৪৯০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রিমো এইচ৩ এবং প্রিমো আর৩ মডেল দুইটির দাম যথাক্রমে এক হাজার ও ৬০০ টাকা বৃদ্ধি করা হয়েছে। ফলে বর্তমানে স্মার্টফোন দুইটির দাম ১২ হাজার ৪৯০ টাকায় পৌছেছে।

মোবাইল হ্যান্ডসেট আমদানিতে ১৫ শতাংশ কর আরোপ করায় সাধারণ মোবাইল ফোন ব্যবহারকারীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। প্রস্তাবিত বাজেটে মোবাইল হ্যান্ডসেট আমদানিতে ১৫ শতাংশ ভ্যাট আরোপের কারণে চোরাই পথে আমদানি বেড়ে যাবার কথা জানিয়েছেন সংশ্লিষ্ঠরা।

আরও পড়ুন পারেন: মোবাইল সেটে ভ্যাট : রাজস্ব কমবে, অর্থ পাচার বাড়বে

তবে পরবর্তীতে স্মার্টফোনগুলোর দাম কমানো হবে কিনা সে সম্পর্কে কিছু জানায়নি কোম্পানিটি। ওয়ালটন ছাড়াও দেশের বাজারে থাকা অন্যান্য স্মার্টফোনগুলোর অধিকাংশের দাম বেড়েছে।

 

*

*

আরও পড়ুন