লিঙ্কডইনেও করা যাবে ভিডিও লাইভ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের দৌড়ে নিজেদের পিছিয়ে রাখতে চায় না পেশাদারদের সাইট হিসেবে পরিচিত লিঙ্কডইন। 

এবার ব্যবহারকারীদের জন্য প্রতিষ্ঠানটি লাইভ স্ট্রিমিং ফিচার নিয়ে এসেছে। ফলে এখন থেকে মাধ্যমটিতে ফেইসবুক, ইউটিউবের মতো ভিডিও লাইভ করা যাবে।  

‘বিজনেস প্রফেশনালদের’ সাইট হিসেবে শুরু থেকেই বেশ জনপ্রিয় লিঙ্কডইন। বর্তমানে বিশ্বে অন্তত ৬০ কোটি ব্যবহারকারী রয়েছে লিঙ্কডইনের। 

ভিডিও স্ট্রিমিং ফিচারটি এখন শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। যেখানে সেবাটি ব্যবহারে ‘ইনভাইট অনলি’ বা শুধুমাত্র বাছাইকৃত ব্যক্তি বা গ্রুপই এটি ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে লিঙ্কডইন। 

প্রযুক্তি বিষয়ক সাইট ম্যাশেবল জানাচ্ছে, ফিচারটি এখনো উন্নয়নের কাজ চলছে। এটি বেটা হিসেবে যুক্তরাষ্ট্রে চালু হয়েছে। তবে অল্প সময়ের মধ্যে এটি বিশ্বের অন্যান্য প্রান্তের গ্রাহকরাও ব্যবহার করতে পারবেন। 

লিঙ্কডইনে ভিডিও স্ট্রিমিং সেবা দিতে প্রতিষ্ঠানটি এখন ডজনখানেক তৃতীয় পক্ষের সঙ্গে কাজ করছে। এমন লাইভ স্ট্রিমিং সার্ভিস দিতে প্রতিষ্ঠানটি আরও অনেক প্রতিষ্ঠানকে সম্পৃক্ত করার পরিকল্পনার কথাও জানায়। 

লিঙ্কডইনে লাইভ ভিডিও স্ট্রিমিং সার্ভিস নিয়ে ইতোমধ্যে দেশের ব্যবহারকারীরা প্রস্তুতি নিচ্ছে এমন দেখা যাচ্ছে সামাজিক মাধ্যম সাইট ফেইসবুকে।

ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করেন তানভীর রিজোয়ান, তিনি লিখেছেন, প্রফেশনালদের মধ্যে জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া সাইটে লাইভ ফিচার আপনার ডিজিটাল মার্কেটিং পরিকল্পনায় কার্যকরী ভুমিকা রাখতে পারে। কিন্তু এটি যেহেতু প্রফেশনালদের প্লাটফর্ম সেহেতু আপনাকেও লিঙ্কডইন লাইভ এর ব্যাপারে চিন্তা ভাবনা করে ও প্রস্তুতি নিয়ে শুরু করতে হবে। লিংকডইন লাইভের জন্য আপনি প্রস্তুত তো?

এর আগে ২০১৬ সালে ২৬০০ কোটি ডলারে লিঙ্কডইনকে কিনে নেয় মাইক্রোসফট।

ইএইচ/ফেব্রু১২/২০১৯/১৫৪৫

*

*

আরও পড়ুন