Techno Header Top and Before feature image

নকিয়া ৯ পিওরভিউয়ের দেখা মিলবে এমডব্লিউসিতে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এইচএমডি গ্লোবালের বহুল প্রতীক্ষিত স্মার্টফোন নকিয়া ৯ পিওরভিউয়ের দেখা মিলবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। এটি অনেক আগেই জানা গেছে। 

তবে এবার ফোনটিতে তোলা ওই ফোনেরই ছবি ফাঁস হয়েছে।  

পাঁচ ক্যামেরার নকিয়া ৯ পিওরভিউ ফোনের ঘোষণা আসবে ২৪ ফেব্রুয়ারি। স্পেনের বার্সেলোনায় এমডাব্লিউসিতে ফোনটি সম্পর্কে জানা যাবে বিস্তারিত সব তথ্য। 

তবে শনিবার নকিয়ার পাওয়ার ইউজাররা ফোনটির কিছু ‘রিয়েল লাইফ ইমেজ’ শেয়ার করেছেন। সেখানে ফোনটির কিছু বিষয় বিস্তারিত উঠে এসেছে। 

ছবিতে স্পষ্ট একটি বিষয় দেখা গেছে যে, ডিভাইসটিতে উপরে ও নিচে একই পরিমাণ বেজেল রাখা হয়েছে। এমনকি ফোনটির অপর দুপাশেও একই সমান বেজেল রয়েছে। 

এর আগে কিছু গুঞ্জনে শোনা যায়, ফোনটিতে থাকছে কোয়াড এইচডি প্লাস রেজুলেশনের অ্যামোলেড ৫ দশমিক ৯৯ ইঞ্চি ডিসপ্লে। অ্যাস্পেক্ট রেশিও হবে ১৮ : ৯।

ফোনটির পেছনে বৃত্তাকারে রয়েছে সাতটি ছিদ্র। এর মধ্যে টেলিফোটো ও সুপারওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাসহ আছে পাঁচটি লেন্স। বাকি দুটি ছিদ্র ফ্ল্যাশ ও ফোকাস মডিউলের। সেলফির জন্য সামনে থাকবে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।

প্রসেসর হিসেবে এতে আছে স্ন্যাপড্রাগন ৮৪৫। ফোনটি ৬ ও ৮ গিগাবাইট র‍্যাম সংস্করণে বাজারে আসবে। অপারেটিং সিস্টেমে দেওয়া হবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ব্যাকআপের জন্য থাকবে ৪১৫০ এমএএইচ ব্যাটারি।

ধারণা করা হচ্ছে, ফোনটিতে ওয়্যারলেস চার্জিং সুবিধাও থাকবে। ইউরোপের বাজারে ফোনটির দাম হতে পারে ৮৫০ ডলার  বা ৭০ হাজার ৫৫০ টাকা।

গিজমোচায়না অবলম্বনে ইএইচ/ফেব্রু ৯/২০১৯/২১৩৫

*

*

আরও পড়ুন