আনটুটুর তালিকায় হুয়াওয়ের পাঁচ ফোন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতি মাসেই পারফরমেন্সের ভিত্তিতে শীর্ষ ১০ অ্যান্ড্রয়েড ফোনের তালিকা প্রকাশ করে থাকে আনটুটু বেঞ্চমার্ক।

ডিসেম্বরের মতো জানুয়ারির তালিকাতেও শীর্ষ ১০ এ জায়গা করে নিয়েছে হুয়াওয়ের পাঁচটি ফোন।

অ্যান্ড্রয়েড ফোনের পারফরমেন্স রেটিংয়ের অ্যাপ আনটুটুর বিচারে জানুয়ারিতেও পারফরমেন্সের দিক দিয়ে শীর্ষে রয়েছে জেডটিইর সাবব্যান্ড নুবিয়ার ফোন রেড ম্যাজিক মার্স। ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর।

ফোনটি পেয়েছে বেঞ্চমার্কের ৩২০৯৯৬ স্কোর। ডিসেম্বরের তালিকাতেও ফোনটি শীর্ষে ছিল।

ডিসেম্বরের তালিকায় হুয়াওয়ের যে পাঁচ ফোন জায়গা পেয়েছিল, সেগুলো জানুয়ারিতেও অপরিবর্তীত রয়েছে। তালিকায় হুয়াওয়ের ফোনগুলো হলো মেট২০, অনার ভি২০, মেট ২০ এক্স, মেট ২০ প্রো ও অনার ম্যাজিক ২। হুয়াওয়ের এই পাঁচ ফোনেই রয়েছে কিরিন ৯৮০ প্রসেসর।

তালিকার ছয় নম্বরে আছে শাওমির গেইমিং ফোন শাওমি ব্ল্যাক শার্ক হ্যালো। ওয়ানপ্লাসের ফ্ল্যাগশিপ ফোন ওয়ানপ্লাস সিক্স-টির অবস্থান আটে। তালিকার নয় ও দশ নম্বরে আছে যথাক্রমে ভিভো নেক্স ও আসুসের আরওজি। এদুটি ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর।

আনটুটুর করা ওই তালিকায় ডিসেম্বরে যেসব ফোন ছিল জানুয়ারিতে সেখানে আটটি অপরিবর্তীত রয়েছে। নতুন প্রবেশ করেছে দুটি ফোন।

ধারণা করা হচ্ছে, চলতি মাসে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অনেক প্রতিষ্ঠান তাদের ফোন আনবে। সেসব ফোনের জায়গা এ মাসে না হলেও মার্চে তালিকায় বড় ধরনের পরিবর্তন আসতে পারে।

গিজমোচাইনা অবলম্বনে ইএইচ/ফেব্রু৮/২০১৯/১০৩৫

*

*

আরও পড়ুন