জেইউএসসি বিজ্ঞান উৎসবে অর্ধশতাধিক শিক্ষা প্রতিষ্ঠান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবে (জেইউএসসি) শুরু হচ্ছে দুই দিনের জাতীয় বিজ্ঞান উৎসব।

আগামীকাল শুক্রবার শুরু হতে যাওয়া উৎসবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় মিলিয়ে অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেবে। 

সংগঠনটির সভাপতি খন্দকার ওয়ালীউল্লাহ টেকশহরডটকমকে বলেন, এবারের আয়োজনে ৪০টির অধিক স্কুল, ১৫টির মতো কলেজ এবং ১০টি বিশ্ববিদ্যালয়ের হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেবে।

‘স্পট রেজিস্ট্রেশনের’ সুযোগ রাখায় এই সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছেন তিনি। 

এবারের আয়োজনের পার্টনার থাকছে তথ্যপ্রযুক্তির সংবাদমাধ্যম টেকশহরডটকম।

‘থিঙ্ক সায়েন্টিফিক্যালি, এক্সপোজ ইওর অ্যাবিলিটি’ স্লোগানে এবারের উৎসব অনুষ্ঠিত হবে। এই আয়োজনটি তৃতীয়। 

দুই দিনের উৎসবে মোট সাতটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে। ওয়ালীউল্লাহ বলেন, আগের দুইবারের ধারাবাহিকতায় এবারের আয়োজন হচ্ছে। এবারও যথষ্টে সাড়া পাবো বলে প্রত্যাশা আমাদের।

তিনি জানান, এবারের আয়োজনে থাকছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রোজেক্ট শোকেস, সায়েন্স কুইজ, আইডিয়া কনটেস্ট, রোবটিক্স ওয়ার্কশপ, সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন, রুবিক্স কিউব গেইমিং কনটেস্ট।

শুক্রবার প্রধান অতিথি থেকে উৎসবটির উদ্বোধন করবেন বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও কম্পিউটার বিজ্ঞানী মোহাম্মদ কায়কোবাদ।

এছাড়াও থাকবেন জাবির পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট বিজ্ঞানী আব্দুল্লাহ আল মামুন, জাবির ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক ও ক্লাবটির উপদেষ্টা ড. মো. খবির উদ্দিন।

এসব প্রতিযোগিতায় অংশ নিতে শিক্ষার্থীদের নিবন্ধন করতে হবে। নিবন্ধন করা যাবে সরাসরি জেইউএসসি’র বুথে, অনলাইনে এবং ফেইসবুকে। এছাড়াও আয়োজনের বিস্তারিত জানা যাবে টেকশহরডটকমে।

ইএইচ/ফেব্রু৭/২০১৯/১৭৪০

*

*

আরও পড়ুন