Header Top

মার্চ পর্যন্ত সময় বাড়ালো ফ্লিকার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ছবি সংরক্ষণে রাখার জন্য ব্যবহারকারীদেরকে আরও কয়েকদিন সময় দিলো ফ্লিকার।

আগের ঘোষণা অনুযায়ী, ৫ ফেব্রুয়ারি থেকে ১০০০ হাজারের সীমা অতিক্রম করা ছবিগুলো মুছে ফেলার কথা ছিলো ফ্লিকারের। কিন্তু অনেক ব্যবহারকারী ছবি ডাউনলোড করে সংরক্ষণে রাখতে গিয়ে বিপাকে পরেন। তাই ব্যবহারকারীদের দাবি মেনে সময় বাড়ানো হয়। ১০০০ হাজারের সীমা অতিক্রম করা ছবিগুলো আগামী ১২ মার্চ পর্যন্ত ডাউনলোড করা যাবে।

ফ্লিকারকে কিনে নেওয়া স্মাগস্মাগ কোম্পানির ভাইস প্রেসিডেন্ট স্কট কিনজি জানান, সোমবার ছবি ডাউনলোড করতে গিয়ে অনেকে সমস্যায় পড়েন। তাই ছবি বাঁচানোর সুযোগ করে দেওয়া হলো। ছবি মুছে ফেলার বিষয়টি সম্পর্কে সব ফ্লিকার ব্যবহারকারীরা যে অবগত আছেন তা নিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য।

ছবি ডাউনলোড করার জন্য ব্যবহারকারীরা দুটি পদ্ধতি বেছে নিতে পারেন। ফ্লিকারে একবারে ৫০০ ছবি ডাউনলোড করা যাবে। এর বেশি ম্যানুয়ালি ছবি ডাউনলোড করা যাবে না। সেক্ষেত্রে সব ডেটা পেতে হলে ফ্লিকারের কাছে আবেদন করতে হবে। সময় বেশি লাগলেও এ পদ্ধতিতে সহজেই সব ডেটা জিপ ফাইল আকারে পাওয়া যাবে।

এর আগে গত নভেম্বরে ঘোষণা দেওয়া হয়েছিল, প্রত্যেক ব্যবহারকারী ফ্লিকারে এক হাজার ছবি রাখতে পারবেন। এর চেয়ে বেশি ছবি চাইলেও তারা আপলোড করতে পারবেন না। ছবির সংখ্যা এক হাজার অতিক্রম করলে ফ্লিকার নিজ থেকেই সর্বপ্রথমে আপলোড করা ছবিগুলো ডিলিট করা শুরু করবে।

শুধু প্রো অ্যাকাউন্টধারীদের জন্যই থাকবে আনলিমিটেড স্টোরেজ সুবিধা। প্রো অ্যাকাউন্টের মালিকানা পেতে খরচ করতে হবে বছরে ৫০ ডলার (চার হাজার দুইশ’ টাকা)। প্রো অ্যাকাউন্টের প্রিমিয়াম গ্রাহকদেরকে কোনো বিজ্ঞাপন দেখানো হবে না। তাদের ছবি কতোটা গ্রহণযোগ্যতা পাচ্ছে সে সংক্রান্ত ডেটাও তাদের দেওয়া হবে।

৯টু৫ অবলম্বনে এজেড/ফেব্রু ০৭/২০১৯/১৫৩২

*

*

আরও পড়ুন