Techno Header Top and Before feature image

রিফারবিশড সংস্করণে মিলছে আইফোন ১০

iphone-10-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হাজার ডলারের আইফোন ১০ এখন আইফোন ১০ আর এর কাছাকাছি মূল্যে পাওয়া যাচ্ছে।

রিফারবিশড আইফোন ১০ কিনতে চাইলে নতুন আইফোন ১০ আর এর  দামের চেয়ে ১৯ ডলার বেশি খরচ করতে হবে।

আইফোন ১০ এর ৬৪ ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের বাজার মূল্য এখন ৯৯৯ ডলার ও ১১৪৯ ডলার। ৬৪ জিবির রিফারবিশড সংস্করণ কিনলে খরচ হবে ৭৬৯ ডলার (৬৩ হাজার ৮২৭ টাকা)। ২৫৬ জিবির রিফারবিশড সংস্করণে খরচ পড়বে ৮৯৯ ডলার (৭৪ হাজার ৬১৭ টাকা)। এখন পর্যন্ত স্পেস গ্রে ও সিলভার রঙে ফোন দুটির রিফারবিশড সংস্করণ পাওয়া যাচ্ছে শুধু যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে।

অ্যাপল জানিয়েছে, রিফারবিশড ফোনগুলো পরীক্ষা নিরীক্ষার পর পরিস্কার করে পুনরায় নতুনভাবে প্যাকেট করে বিক্রি করা হচ্ছে। প্যাকেটের সঙ্গে রয়েছে ম্যানুয়াল ও অ্যাক্সেসরিজ। এছাড়াও, ফোন দুটির ভেতরে নতুন ব্যাটারি সেট করা হয়েছে। বদলানো হয়েছে বাইরের বডি। রিফারবিশড ফোনে এক বছরের বিক্রয়োত্তর সেবা দেবে অ্যাপল। ১৯৯ ডলারে অ্যাপলকেয়ার প্লাস সেবা কিনলে এই বিক্রয়োত্তর সেবার মেয়াদ আরও ১ বছর বাড়ানো যাবে।

আইফোন ১০ এস, আইফোন ১০এস ম্যাক্স ও আইফোন ১০ আর উন্মোচনের পর অ্যাপল তাদের অনলাইন স্টোর থেকে আইফোন ১০ সরিয়ে নেয়। বলা বাহুল্য, নতুন তিনটি ফোনের বিক্রি বাড়াতেই এ সিদ্ধান্ত নিয়েছিলো অ্যাপল।

সম্প্রতি অ্যাপল এক্সচেঞ্জ অফার দিলে অনেকেই তাদের আইফোন ১০ এর সঙ্গে বিনিময় মূল্য যোগ করে নতুন আইফোন কেনেন। তাই ২০১৭ সালের পুরানো ফোনগুলো সারাই করে কম দামে বিক্রি শুরু করেছে অ্যাপল।

এর আগে গত নভেম্বরে রিফারবিশড আইফোন ৮ ও আইফোন ৮ প্লাসের বিক্রি শুরু করে অ্যাপল।

ম্যাক রিউমাস অবলম্বনে এজেড/ফেব্রু ০৬/২০১৯/১১৩৭

*

*

আরও পড়ুন