Techno Header Top and Before feature image

প্রশিক্ষণ সেন্টার উদ্বোধন করেছে ই-ক্যাব

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ই-কমার্স উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিতে একটি সেন্টার উদ্বোধন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

সোমবার প্রশিক্ষণ কেন্দ্রটি উদ্বোধন করেন ই-ক্যাবের উপদেষ্টা ও সংসদ সদস্য নাহিম রাজ্জাক। সেন্টারটি রাজধানীর বাংলামোটরে অবস্থিত পদ্মা লাইফ টাওয়ারে।

একই দিনে বাংলাদেশ বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি)-এর সঙ্গে একটি সমঝোতা চুক্তি করেছে ই-ক্যাব।

ই-ক্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দেশে ই-কমার্স উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে মঙ্গলবার থেকে বাণিজ্য মন্ত্রণালয় (ডব্লিউটিও সেল) এবং বাংলাদেশ বিজনেস প্রমোশন কাউন্সিলের (বিপিসি) উদ্যোগে এবং ই-ক্যাবের সহায়তায় শুরু হয়েছে ‘ই-বাণিজ্য করব, নিজের ব্যবসা গড়ব’ প্রশিক্ষণ কর্মসূচী। এর মাধ্যমে দেশে প্রায় পাঁচ হাজার উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণে অংশগ্রহণ নেয়া ব্যক্তিদের দৈনিক ভাতা, খাওয়াসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হবে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীকে বাণিজ্য মন্ত্রণালয় থেকে একটি সার্টিফিকেট দেয়া হবে।

চুক্তিস্বাক্ষর ও সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়াহেদ তমাল, বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের ডিজি মুনীর চৌধুরী, ই-বাণিজ্য প্রকল্পের পিডি হাফিজুর রহমান এবং বিজনেস প্রমোশন কাউন্সিলের কো-অর্ডিনেটর সেলিম উদ্দিনসহ আরও অনেকে।

ইএইচ/ফেব্রু৫/২০১৯/১৯৫০

*

*

আরও পড়ুন