STE 2019 (summer) in news page

ভাইবার কলে একসঙ্গে ৫ জন

Laptop fair 2019 (in page)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  গ্রুপ কলে একসঙ্গে পাঁচজন যুক্ত হওয়ার নতুন একটি ফিচার এনেছে ভাইবার ।

বার্তা আদান-প্রদানের জন্য বিশ্বব্যাপী জনপ্রিয় অ্যাপটিতে এর পাশাপাশি আনা হয়েছে বেশ কয়েকটি পরিবর্তন। যোগ হয়েছে নতুন সব ফিচার। করা হয়েছে এর ডিজাইনে পরিবর্তন।

মূলত দীর্ঘ চার বছর পরে নতুন ডিজাইন এলো ভাইবারে।

নতুন আপডেটে ভাইবারের গ্রুপ কলে একত্রে ৫ জন যুক্ত হতে পারবেন। একজনের সঙ্গে কথা বলা অবস্থায় অন্যান্যরা সেই কলে যুক্ত হতে পারবেন। তবে এখন শুধুমাত্র অডিও কলে ফিচারটি পাওয়া যাবে। শিগগিরই ভিডিও কলেও এটি আসবে বলে জানিয়েছে ভাইবার।

নতুন আপডেটে ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে ইউএক্স ডিজাইনের পরিবর্তন ছাড়াও কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে।

আপডেটে সহজেই প্রাইভেট কল এবং গ্রুপ চ‍্যাট করার সুবিধা যুক্ত করা হয়েছে। কল স্ক্রিনে ব‍্যবহারকারীর সর্বশেষ হিস্টোরি দেখা যাবে। গ্রুপ কলে নম্বর হাইড করার সুবিধা যুক্ত করা হয়েছে নতুন আপডেটে।

এছাড়া নিরাপত্তা ব্যবস্থার উন্নতি, আরও গতিময় সুবিধা ও আগের কিছু ত্রুটি সারানো হয়েছে আপডেটে। পিন ম্যাসেজ ফিচারও উন্নত করা হয়েছে। গ্রুপের সব সদস্যরা বার্তাটি দেখতে পারবেন এবং ম্যাসেজ পাঠাতে পারবেন। কোনো বার্তাকে পিন করতে হলে সেটির উপরে কিছুক্ষণ ট‍্যাপ করলেই পিন অপশনটি দেখা যাবে।

বিশ্বব‍্যাপী ভাইবার ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটির বেশি।ভাইবার ১০ নামে আপডেটটি বিশ্বব‍্যাপী অ‍্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মের জন্য উন্মোচন করা হয়েছে।

এই ঠিকানা থেকে অ‍্যান্ড্রয়েড ব‍্যবহারকারীরা ডাউনলোড করতে পারবে। আইওএস ব‍্যবহারকারীরা এই ঠিকানা থেকে ডাউনলোড করতে পারবেন।

জিএমএসএরিনা অবলম্বনে টিএ/ইএইচ/ফেব্রু৭/২০১৯/১৭১০

*

*

আরও পড়ুন