Techno Header Top

রেডমির নতুন ফোনে স্ন‍্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর :  সাশ্রয়ী দামের ৪৮ মেগাপিক্সেলের ফোন রেডমি ৭ বাজার মাতিয়েছিল। সেই ধারাবাহিকতায় ডিভাইসটির নতুন সংস্করণ বাজারে আনতে যাচ্ছে শাওমির সাব ব্র‍্যান্ড রেডমি। ডিভাইসটিতে থাকতে পারে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৫৫ ফ্ল‍্যাগশিপ প্রসেসর।

সম্প্রতি রেডমির প্রধান নিবার্হী লু ওয়েইবিং চীনের সামাজিক যোগাযোগ মাধ‍্যমে উইবোতে একটি ছবি প্রকাশ করেন। সেখানে রেডমির গবেষণা বিভাগের একটি মিটিংয়ের ছবি দেখা যায়। তিনি পরবর্তী ফোনে কোয়ালকমের ফ্ল‍্যাগশিপ প্রসেসর ব‍্যবহার করা হবে বলেও ইঙ্গিত দিয়েছেন।

ডিভাইসটির নাম হতে পারে রেডমি নোট ৭ প্রো। তবে ডিভাইসটি সম্পর্কে বিস্তারিত কোন তথ‍্য জানা যায়নি।

চীনের প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ‍্যম গিজমোচায়নাতে প্রকাশিত আরেক খবরে জানা যায়,  ডিভাইসটির পেছনে মিলবে ৪৮ মেগাপিক্সেলের ক‍্যামেরা। সেখানে থাকবে সনির আইএমএক্স৫৮৬ সেন্সর।

ডিসপ্লেতে থাকবে ওয়াটারড্রপ নচ। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ‍্যান্ড্রয়েড ৯.০। ডিভাইসটির মূল্য হতে পারে ১ হাজার ৪৯৯ ইউয়ান (১৮ হাজার টাকা)। তবে ডিভাইসটি সম্পর্কে আর বিস্তারিত তথ‍্য জানা যায়নি।

আগে বাজারে আসা রেডমি নোট ৭ ফোন ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরের। ডিভাইসটি ৩, ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের সংস্করণে ছাড়া হয়েছে। ইন্টারনাল স্টোরেজের উপর নির্ভর করে রয়েছে ৩২ ও ৬৪ গিগাবাইট মেমোরির দুটি সংস্করণ। রয়েছে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব‍্যবহারের সুবিধা।

জিএসএমএরিনা অবলম্বনে টিএ/ইএইচ/ ফেব্রু ৩/২০১৯/২২০০

Evaly in News page (Banner-2)

*

*

আরও পড়ুন